আইটি ফ্রিল্যান্সিংয়ে আবাসিক সুবিধাসহ প্রশিক্ষণ

SEIP-1st-orientation-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আইটি ফ্রিল্যান্সিং বিষয়ের উপরে আবাসিক সুযোগ-সুবিধাসহ প্রশিক্ষণ দেবে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান কোডার্সট্রাস্ট বাংলাদেশ।

পল্লী কর্ম সহায়ক ফাইন্ডেশন (পিকেএসএফ) পরিচালিত ‘স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) প্রকল্পের আওতায় এই প্রশিক্ষণ দেওয়া হবে।

এ নিয়ে সরকারের পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও কোডার্সট্রাস্ট বাংলাদেশের মধ্যে সমঝোতা চুক্তি হয়েছে।

এরই ধারাবাহিকতায়, রোববার কোডার্সট্রাস্ট বাংলাদেশের আবাসিক ক্যাম্পাসে (রূপনগর, মিরপুর) প্রথম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিকেএসএফ এর ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল করিম। তিনি বলেন, পিকেএসএফ ও কোডার্সট্রাস্ট বাংলাদেশের যৌথ উদ্যোগে এই প্রশিক্ষণ দেশের তরুণ সমাজকে কর্মক্ষম হিসেবে গড়ে তুলবে, যা বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক অবদান রাখবে।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান। তিনি বলেন, বিপুল কর্মক্ষম জনশক্তিকে শুধু চাকরির জন্য মুখাপেক্ষী না রেখে, যুগোপযোগী প্রশিক্ষণ ও প্রয়োজনীয় সহায়তার মাধ্যমে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে আরও ছিলেন, কোডার্সট্রাস্টের কো-ফাউন্ডার ও চিফ স্ট্রাটেজিস্ট মো. আজিজ আহমেদ, পিকেএসএফ এর মহাব্যবস্থাপক মো. আবুল কাশেম।

এজেড/ জুন ১৭/১৬২৫/ ২০১৯

*

*