হুয়াওয়ের মেট এক্স মিলবে সেপ্টেম্বরে

Mate-X-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : হুয়াওয়ের ফোল্ডেবল ফোন মেট এক্স জুনের বদলে আগামী সেপ্টেম্বরে বাজারে আসবে।

কোনো সমস্যার কারণে যে হুয়াওয়ে ফোনটি আনার তারিখ পিছিয়েছে তা নয়। স্যামসাংয়ের বিপর্যয় দেখেই ফোনটি নিয়ে আরও কিছু পরীক্ষা নিরীক্ষা চালানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

হুয়াওয়ের এক মুখপাত্র জানিয়েছেন, স্যামসংয়ের ফোল্ডেবল ফোনের স্ক্রিন নিয়ে বিপর্যয় দেখা দেওয়ায় অতিরিক্ত সতর্কতা অবলম্বন করা হচ্ছে। ভাবমূর্তি ক্ষুন্ন করবে এমন কোনো পণ্য হুয়াওয়ে আনতে চায় না।

তিনি আরও জানান, পুরোপুরিভাবে ভাঁজ খোলা অবস্থায় ফোনটি ঠিকমতো কাজ করছে কিনা তা নিশ্চিত করতে সারা বিশ্বের টেলিকম কোম্পানি ও অ্যাপ ডেভেলপারদের সঙ্গে কাজ করছে হুয়াওয়ে।

হুয়াওয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ভিনসেন্ট পেং জানিয়েছেন, পরীক্ষা নিরীক্ষা চালানো হলে ফোনটির স্ক্রিনের মান আরও উন্নত হবে। এ কারণে ফোনটি বাজারে আনতে সময় লাগবে।

যেসব দেশে ফাইভজি নেটওয়ার্ক চালু হয়েছে বা প্রস্তুত করা হচ্ছে সেসব দেশের বাজারকে কেন্দ্র করেই ফোনটি বাজারে আনবে তারা। ফাইভজি সুবিধা সম্বলিত ফোনটির দাম হবে ২৬০০ ডলার (২ লাখ সাড়ে ১৮ হাজার টাকা)।

গত ফেব্রুয়ারিতে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে মেট এক্স উন্মোচন করা হয়। এরপর এপ্রিলে জানানো হয়, জুনে বাজারে আসবে ফোনটি। কিন্তু তার আগেই স্যামসাংয়ের ফোল্ডেবল ফোনে সমস্যা দেখা দেয়। ফোনটি বাজারে আসার মাত্র কয়েকদিন আগে রিভিউয়াররা জানান, ফোনটির স্ক্রিন বেশ ভঙ্গুর। এরপরই দফায় দফায় ফোনটি বাজারে আনার তারিখ পেছানো হয়।

সিএনবিসি অবলম্বনে এজেড/ জুন ১৫/ ২০১৯/১১৩৭

আরও পড়ুন –

নতুন তারিখ ঘোষণা করবে স্যামসাং 

এবার আসছে ফোল্ডেবল ল্যাপটপ

*

*

আরও পড়ুন