অ্যাপ গ্যালারিতে অ্যাপ দিতে অনুরোধ হুয়াওয়ের

Huawei-AppGallery-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন হুয়াওয়ে ফোনে প্লে স্টোরে ঢোকার সুযোগ থাকবে না। তাই প্লে স্টোরের বিকল্প হিসেবে অ্যাপ গ্যালারিকে সমৃদ্ধ করতে মরিয়া হুয়াওয়ে।

তাই বিশ্বস্ত ডেভেলপারদের কাছে ইমেইল পাঠিয়ে নিজেদের অ্যাপ গ্যালারিতে অ্যাপ পাবলিশের অনুরোধ জানিয়েছে তারা। ইমেইলে লেখা হয়, গত দুই বছরে বাজারে ৩৫ কোটি মোবাইল সরবরাহ করেছে হুয়াওয়ে। এর মধ্যে অর্ধেকই সরবরাহ করা হয়েছে ইউরোপে। সবগুলো ডিভাইসেই অ্যাপ গ্যালারি প্রি-ইন্সটলড রয়েছে। বর্তমানে অ্যাপ গ্যালারির সক্রিয় ব্যবহারকারী সংখ্যা ২৭ কোটি। অ্যাপ গ্যালারিতে নিজেদের অ্যাপ পাবলিশ করার ক্ষেত্রে ডেভেলপাররা হুয়াওয়ের কাছ থেকে সব রকম সমর্থন পাবেন। তবে ডেভেলপাররা কী ধরনের সুবিধা পাবেন তা চিঠিতে উল্লেখ করা হয়নি।

এছাড়াও, ফ্রিতে হুয়াওয়ের ডেভেলপার পোর্টালে যুক্ত হতে ডেভেলপারদেরকে আমন্ত্রণ জানানো হয়। এই ডেভেলপার কমিউনিটির সদস্য সংখ্যা ৫ লাখ ৬০ হাজার বলে দাবি করে হুয়াওয়ে।

যাদের কাছে এই ইমেইল পাঠানো হয়েছে তাদের সবারই গুগল প্লে স্টোরে অ্যাপ রয়েছে।  আগেও তারা হুয়াওয়ের কাছ থেকে এরকম চিঠি পেয়েছে কিনা তা জানা যায়নি।

এর আগে গত ১৫ মে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হুয়াওয়েকে কালো তালিকাভুক্ত করার আদেশ দেন। এরই জের ধরে গুগলের সঙ্গে চুক্তি বাতিল হওয়ায় নতুন ডিভাইসে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহারের ক্ষমতা হারায় হুয়াওয়ে।

এক্সডিএ ও নাইটুফাইভ অবলম্বনে এজেড/ জুন ১১/২০১৯/১১২০

আরও পড়ুন –

ফেইসবুকের কড়াকড়িতে চাপে পড়বে হুয়াওয়ে!

ওএস নিয়ে হুয়াওয়ের যা চ্যালেঞ্জ

অ্যান্ড্রয়েডের বিকল্প পাঁচ ওপেন সোর্স ওএস 

*

*

আরও পড়ুন