অবৈধ ইন্টারনেট সংযোগ, বিটিআরসির ৪ মামলা, জরিমানা

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : লাইসেন্স ছাড়া ইন্টারনেট সংযোগ দেওয়ায় ১৬ প্রতিষ্ঠানকে ২০ লাখ ২০ হাজার টাকা জরিমানা ও চার প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন।

টেলিযোগযোগ আইনে করা চার মামলায় ১১ জনের নাম উল্লেখ করে এবং আরও চার-পাঁচ অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামী করেছে বিটিআরসি। মামলাগুলো হয়েছে খুলনার সোনাডাঙ্গা মডেল থানায়, ঢাকার চকবাজার মডেল থানা, নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানা এবং ঢাকার কামরাঙ্গীর চর থানায়।

বিটিআরসি এক বিজ্ঞপ্তিতে বলেছে, সম্প্রতি প্রতিষ্ঠানটি দেখতে পেয়েছে দেশের বিভিন্ন এলাকায় কিছু ইন্টারনেট ব্যবসায়ী অবৈধভাবে লাইসেন্স না নিয়ে ইন্টারনেট সংযোগ দিচ্ছে। তারা আবার বৈধ ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের কাছ থেকে ব্যান্ডউইথ নিচ্ছে।

টেলিযোগাযোগ আইন ২০০১ অমান্য করায় ওসব বৈধ আইএসপিদের জরিমানা করেছে বিটিআরসি। একই সঙ্গে যারা অবৈধ ইন্টারনেট সংযোগ দিচ্ছেন তাদের বিরুদ্ধে মামলা করেছে কমিশন।

যে ১৬টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে সেগুলো হলো, রংপুরের উইমেস অনলাইন, মায়া সাইবার ওয়ার্ল্ড, স্টারগেট কমিউনিকেশন। ঢাকার আশুলিয়ার সাইবার নেট কমিউনিকেশন, সার্কেল নেটওয়ার্ক, পান্থপথের ঢাকা ফাইবার নেট লিমিটেড, মহাখালীর জে এফ অপটিক্যাল সার্ভিস, লালবাগের জেডএক্স অনলাইনে লিমিটেড, ওয়ারীর নেট ক্যাফে, বাড্ডার ট্র্যায়াঙ্গেল কমিউনিকেশন, উত্তরার মিডিয়া অ্যান্ড মাল্টিমিডিয়া, কাঁঠালবাগানের মেগাসিটি লিংক, মোহাম্মাদপুরের এশিয়া নেট, লালবাগের জেএস নেটওয়ার্ক, কলাবাগানের স্পিড লিঙ্ক এবং কামরাঙ্গীর চরের রাফিন স্যাটেলাইট।

এই ১৬ প্রতিষ্ঠানকে সর্বনিম্ন পাঁচ হাজার থেকে সর্বোচ্চ পাঁচ লাখ টাকা করে মোট ২০ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে বিটিআরসি।

ইএইচ/জুন ১০/ ২০১৯/ ১৭১০

*

*

আরও পড়ুন