ম্যাকবুকের মতো দেখতে ল্যাপটপ আনলো স্যামসাং

Notebook 7-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ম্যাকবুক প্রোর মতো দেখতে দুটি মডেলের ল্যাপটপ এনেছে স্যামসাং। ডিজাইনে মিল থাকায় অনেকেই বলছেন ল্যাপটপগুলো ম্যাকবুকের বিকল্প হিসেবে আনা হয়েছে।

নোটবুক ৭ ও নোটবুক ৭ ফোর্স নামের দুটি ল্যাপটপ এনেছে তারা। এর মধ্যে নোটবুক ৭ পাওয়া যাবে ১৩ ইঞ্চি ও ১৫ ইঞ্চি সংস্করণে। এতে অপারেটিং সিস্টেম হিসেবে আছে উইন্ডোজ ১০। ম্যাকবুকের মতোই দুটি ল্যাপটপে আছে ডায়মন্ড কাট এজ, প্রশস্ত ট্র্যাকপ্যাড ও সরু বেজেল।

১৩ ইঞ্চি ও ১৫ ইঞ্চি সংস্করণের নোটবুক ৭ এ আছে অষ্টম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর, ১৯২০ বাই ১০৮০ পিক্সেলের ফুল এইচডি স্ক্রিন ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। স্টোরেজ বাড়ানো যাবে ৫১২ জিবি পর্যন্ত। ১৫ ইঞ্চির নোট ৭ এ থাকবে এনভিডিয়া জিফোর্স এক্স২৫০ জিপিইউ।

নোটবুক ৭ ফোর্সে ১৫ দশমিক ৬ ইঞ্চির স্ক্রিন। এতে আছে ২৪ জিবি র‌্যাম ও এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১৬৫০ জিপিইউ। ল্যাপটপটি মূলত এডিটিং করার ও ভিডিও গেইম খেলার উপযোগী। স্টোরেজ বাড়াতে এতে ১এইচডিডি ও ১এসএসডির স্লট রয়েছে।

নোটবুক ৭ সিরিজের দাম শুরু হয়েছে ৯৯৯ ডলার (৮৩ হাজার ৯১৬ টাকা) থেকে। নোটবুক ৭ প্রোর দাম শুরু হয়েছে ১৪৯৯ ডলার (১ লাখ ২৫ হাজার ৯১৬ টাকা) থেকে। আগামী ২৬ জুলাই থেকে ল্যাপটপগুলো বাজারে পাওয়া যাবে।

দ্য ভার্জ অবলম্বনে এজেড/ জুন ০৩/ ২০১৯/ ১২১২

*

*

আরও পড়ুন