STE 2019 (summer) in news page

বিজয়ের আনন্দে মাতোয়ারা ফেইসবুক

ছবি : ইএসপিএন
Laptop fair 2019 (in page)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চলতি বিশ্বকাপ ক্রিকেট মঞ্চে যখন এশিয়ার অন্য দলগুলো নিজেদের প্রথম ম্যাচে হেরেছে, সেখানে বাংলাদেশ প্রথম ম্যাচেই জয় পেয়েছে। 

অবশ্য জয়ের আগে থেকেই ক্রিকেটপ্রেমী বাঙালি বাংলাদেশের জয়ের ব্যাপারে আশাবাদী বলে মাতিয়ে তুলেছিল সামাজিক মাধ্যম ফেইসবুক। আর যখন প্রথম ম্যাচেই টাইগাররা জয় উপহার দিয়েছে তখন ফেইসবুক জয়ের আনন্দে মাতোয়ারা সবাই। 

নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার সঙ্গে ২১ রানের জয় পেয়েছে টাইগাররা। ম্যাচে জয় পাওয়ার পর বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন অনেক ফেইসবুক ব্যবহারকারী। 

সাবেক ডাক, টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম লিখেছেন, এশিয়ার প্রথম দল হিসেবে বিশ্বকাপের প্রথম ম্যাচ জয়ের গৌরব অর্জন করায়, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে – বাংলাদেশ টিমকে অভিনন্দন শুভেচ্ছা।

নাহিদ মেহেদী হাসান লিখেছেন, বাংলাদেশের খুব ভালো একটা শুরু। খুব ভালো খেলেছে টাইগাররা। যার ফল জয়। 

বাংলাদেশ দলকে অনেকটা তাচ্ছিল্য করে নিউজিল্যান্ডসের ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম বলেছেন বাংলাদেশ বড়জোর দুটি ম্যাচ জিততে পারে। প্রথম ম্যাচেই বাজিমাত করেছে টাইগাররা। এর ইস্যুটিকে মনে করিয়ে মনির উজ জামান লিখেছেন, তারপর বলো ব্রেন্ডন ম্যাককালাম আগের প্রেডিকশন তো সত্য হল। নতুনটা কবে পাচ্ছি? কিয়েক্টাবস্থা।

জয়ের আনন্দে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক লিখেছেন, অভিনন্দন বাংলাদেশ!  জয় বাংলা বলে আগে বাড়ো।

এই জয়কেই শেষ হিসেবে দেখছেন না কেউই। তাইতো আশাবাদী মাহবুব আলম। তিনি লিখেছেন, অভিনন্দন বাংলাদেশ। শুরুটা দুর্দান্ত। সামনে আরও পথ বাকি…।

প্রথম ম্যাচে টস হেরে বাংলাদেশ প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ৩৩০ রান তোলে। যা আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর। ৩৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৯ রান করে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ জয় পায় ২১ রানে। 

বাংলাদেশ দলের বিশ্বকাপ ক্রিকেটে প্রথম জয়ে টেকশহর পরিবারের পক্ষ থেকে অভিনন্দন। 

ইএইচ/জুন৩/ ২০১৯/ ১২০৫

*

*

আরও পড়ুন