এই অ্যাপগুলো থাকলে আইসিসি বিশ্বকাপ হাতের মুঠোয়

ছবি ফেইসবুক থেকে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আর মাত্র দুদিন। এরপরই শুরু হচ্ছে ক্রিকেটের সবচেয়ে বড় আসর আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপ ২০১৯। 

এবারের আসরে কোন দলই কোন দলকে বিন্দুমাত্র ছোট করে দেখছে না। কারণ, শক্তি সামর্থ্যে সব দলই নিজেদের সেরাটা দিতে প্রস্তুত। সেটা দেখার জন্য প্রস্তুত সারা বিশ্ব। 

দেশের ক্রিকেট প্রেমীরাও প্রস্তুত হচ্ছে, সাদরে আমন্ত্রণ জানাতে উৎসুক হয়ে আছেন লাখো ভক্ত। কিন্তু অনেক সময় নানান ব্যস্ততায় খেলা দেখা হয়ে ওঠে না। তবে যদি হাতে একটি স্মার্টফোন থাকে, আর থাকে ইন্টারনেট সংযোগ তবে খেলা দেখা কোন বিষয়ই নয়। 

চলতি পথে বা যে কোন জায়গা থেকে স্মার্টফোনে খেলা দেখতে এবং খেলার খবর পেতে কিছু অ্যাপ ডাউনলোড করে রাখলেই হবে। 

ইএসপিএন ক্রিক ইনফো

সব ধরনের ক্রিকেটের খবর দেয় ইএসপিএন ক্রিক ইনফো অ্যাপ ও ওয়েবসাইট। অ্যাপটির মাধ্যমে যেকোন ধরনের ক্রিকেটের সময়সূচী, স্কোর, বিভিন্ন সিরিজ, ম্যাচ, ম্যাচের ছবি ও কিছু ভিডিও পাওয়া যাবে। 

ম্যাচ চলার সময় তার লাইভ কমেন্ট্রি লিখিত আকারে পাওয়া যাবে অ্যাপটিতে।রয়েছে কোনো দলের খেলোয়াড়দের তালিকা থেকে শুরু করে সব খুঁটিনাটি। 

এই ঠিকানা থেকে অ্যাপটির অ্যান্ড্রয়েডআইওএস সংস্করণ ডাউনলোড করা যাবে। 

১৯ মেগাবাইট সাইজের অ্যাপটি শুধু প্লে স্টোর থেকেই এক কোটি বারের বেশি ডাউনলোড হয়েছে।

ক্রিকবাজ

ক্রিকবাজ অ্যাপটিও ডাউনলোডের দিক থেকে অনেক উপরে। আবার রেটিংয়েও ৪.৪। অ্যাপটি প্লে স্টোর থেকে ডাউনলোড হয়েছে দশ কোটির বেশিবার। 

এই অ্যাপেও পাওয়া যাবে ক্রিকেটের সময়সূচী, ম্যাচের সময়, খেলোয়াড়দের তালিকা, তাদের অতীত সব রেকর্ড, লাইভ স্কোর, প্রতি বলের কমেন্ট্রিসহ আরও অনেক কিছু। 

অ্যাপটি অ্যান্ড্রয়েডে এই ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে। 

ক্রিকেট অলটাইম

ক্রিকেট অলটাইম অ্যাপটি তৈরি করেছে দেশের ডেভেলপার ইমদাদুল হক নির্ঝর। তিনি জানান, তাদের অ্যাপে রয়েছে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচের সময়সূচী, ভেন্যু, দলের বিবরণ, প্রিয় দল, লাইভ স্কোর, পয়েন্টটেবিল, ম্যাচের রেজাল্ট, ক্রিকেট কুইজ এবং অতীতের বিশ্বকাপ ক্রিকেটের ইতিহাস ফিচার। 

এটি অনেকটা সহজ করে তৈরি করা হয়েছে বলে জানান তিনি। 

৮.৬ মেগাবাইটের অ্যাপটি গত ১৯ মে প্লে স্টোরে উন্মুক্ত করা হয়েছে। অ্যাপটি এখন পর্যন্ত শতাধিক ডাউনলোড হয়েছে। এই ঠিকানা থেকে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে অ্যাপটি নামানো যাবে। 

বায়োস্কোপ

মোবাইল অপারেটর গ্রামীণফোনের স্ট্রিমিং সার্ভিস বায়োস্কোপ অ্যাপ থেকে সরাসরি এবারের আইসিসি ওয়ার্ল্ড কাপ ম্যাচ দেখা যাবে। ম্যাচগুলো দেখতে প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে হবে। এরপর সেটি সরাসরি দেখা যাবে। 

গাজী টিভি

দেশের জিটিভি অ্যাপ নামিয়েও খেলার লাইভ স্কোর পাওয়া যাবে। এছাড়াও অ্যাপটি থেকে বিশ্বকাপ ক্রিকেটের ম্যাচগুলো সরাসরি দেখা যাবে। অ্যান্ড্রয়েড মোবাইলে গাজী টিভির অ্যাপটি এই ঠিকানা পাওয়া যাবে। 

অ্যাপটি প্লে স্টোর থেকে এক লাখের বেশিবার ডাউনলোড হয়েছে। এর রেটিং ৪.৬। অ্যাপটির সাইজ ৭.৮ মেগাবাইট। 

এছাড়াও এবার মাছরাঙ্গা টেলিভিশন ক্রিকেট বিশ্বকাপের খেলাগুলো সম্প্রচার করবে। ফলে তাদের অ্যাপ নামিয়েও খেলা দেখা যাবে। 

অ্যাপ ছাড়াও ইউটিউবে গাজী টিভির চ্যানেল থেকে এবং র‍্যাবিটহোলের চ্যানেল থেকে আইসিসি ওয়ার্ল্ড কাপের সবগুলো ম্যাচ সরাসরি দেখা যাবে। তাই হাতের মুঠোয় থাকা স্মার্টফোনে এখনি নামিয়ে নিতে পারেন পছন্দের অ্যাপটি। আর পুরো বিশ্বকাপকে রাখুন হাতের মুঠোয়। 

ইএইচ/মে ২৭/ ২০১৯/ ১৯০০

*

*

আরও পড়ুন