৪ জিবি র‍্যামের ফোন ২০ হাজারে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: ঈদে কেনাকাটার শেষ প্রান্তে যারা এখনও মডেল বাছাইয়ের মধ্যে আছেন, তাদের জন্য থাকছে ২০ হাজার টাকার আশেপাশের ৪ জিবি র‍্যামের ফোনের খবর।

এ বাজেটে এখন বেশ ভালো মানের ফােন পাওয়া যায়। এ রেঞ্জের ফোনের চাহিদাও বেশি। তাই সবগুলো জনপ্রিয় ব্র্যান্ড এ রেঞ্জের বেশ কয়েকটি মডেল বাজারে রাখে সব সময়।

Huawei-Y9-2019-techshohor

হুয়াওয়ে ওয়াই ৯ ২০১৯

৬ দশমিক ৫ ইঞ্চি নচ ডিসপ্লের ফোনটি কেনা যাবে ২১৪৯৯ টাকায়। ৪ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট রমের ফোনটিতে থাকছে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

অক্টাকোর প্রসেসরের ফোনে হুয়াওয়ের নিজস্ব চিপসেট কাইরিন ৭১০ ব্যবহার করা হয়েছে, যাতে থাকছে কৃত্তিম বুদ্ধিমত্তা ফিচার।

ফোনের ব্যাক ক্যামেরায় থাকছে ১৬ ও ২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা সেটআপ এবং সেলফি তোলার জন্য থাকছে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়াল ফ্রন্ট ক্যামেরা।

শাওমি রেডমি নোট ৭

৪৮ ও ৫ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরার এ ফোনের প্রসেসর হিসেবে থাকছে কোয়ালকম স্নাপড্রাগন ৬৬০।

সেলফি তোলার জন্য থাকছে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা যাতে কৃত্তিম বুদ্ধিমত্তা ব্যবহার করা হয়েছে।

৬ দশমিক ৩ ইঞ্চি নচ ডিসপ্লের ডুয়াল ফোরজি সুবিধার এ ফোনে ভালো ব্যাকআপ নিশ্চিতে থাকছে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

৪ গিগাবাইট র‍্যামের ফোনটির ৬৪ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ সংস্করণটি কিনতে গুনতে হবে ১৯৯৯০ টাকা। ১২৮ গিগবাইট সংস্করণটি পাওয়া যাবে ২১৯৯০ টাকায়।

স্যামসাং গ্যালাক্সি এ৩০

‘অ্যাকশন ফোন’ ট্যাগলাইনের ৪ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরির এই ফোনটির রেগুলার মূল্য ২২৯৯০ টাকা হলেও ঈদ উপলক্ষে বিশেষ ছাড়ে ক্রেতারা ২০৯৯০ টাকায় এটি কেনার সুযোগ পাবেন।

৬ দশমিক ৪ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লের এই ফোনে সেলফি তোলার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ১৬ ও ৫ মেগাপিক্সেলের ডুয়াল ব্যাক ক্যামেরা সেটআপ।

এক্সাইনোস ৭৯০৪ প্রসেসর সমৃদ্ধ এ ফোনে ভালো ব্যাকআপ নিশ্চিতে থাকছে ৪০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি।

এ ফোনের রিভিউ : গ্যালাক্সি এ৩০ : মিডরেঞ্জের অ্যাকশন ফোন কাজেও তাই

Real- 3-techshohor

রিয়েলমি ৩

৪ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরির ফোনটি পাওয়া যাবে ১৭ হাজার ৪৯০ টাকায়। ৬.২ ইঞ্চি ডিসপ্লের এ ফোনে থাকছে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়াল ব্যাক ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সলের ফ্রন্ট ক্যামেরা।

ভালো ব্যাকআপের জন্য আছে ৪২৩০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

মিডিয়াটেক হেলিও পি৭০ প্রসেসরের এ ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৯.০ ‘পাই’।

ভিভো ওয়াই ৯৫

কোয়ালকম স্নাপড্রাগন ৪৩৯ অক্টাকোর প্রসেসরের ফোনটি ছাড়ে কেনা যাবে ১৯৯৯০ টাকায়।

৬ দশমিক ২২ ইঞ্চি ডিসপ্লের এ ফোনে সেলফি তোলার জন্য থাকছে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পেছনে থাকছে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা। ৪ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট রমের ফোনের ব্যাটারি ৪০৩০ মিলিঅ্যাম্পিয়ারের।

অপ্পো এ৭

ওয়াটারড্রপ নচের ৬ দশমিক ২ ইঞ্চি ডিসপ্লের এ ফোনের দাম ১৯৯৯০ টাকা। এতে থাকছে ৪ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজ সুবিধা।

কোয়ালকম স্নাপড্রাগন অক্টাকোর প্রসেসরের এ ফোনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার পাশাপাশি থাকছে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়াল ব্যাক ক্যামেরা। এতে থাকছে ৪২৩০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

মটোরলা মটো জি৭ পাওয়ার

৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ফোনটিতে ৪ গিগাবাইট র‍্যামের পাশাপাশি ৬৪ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। অক্টাকোর প্রসেসরের এ ফোনে ১২ মেগাপিক্সেলের ব্যাক ও ৮ মেগাপিক্সলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ফোনটির মূল্য ধরা হয়েছে ১৯৯৯০ টাকা।

এই বাজেটে এ মডেলগুলো ছাড়াও আরও স্যামসাং জে৮ (১৯৯৯০ টাকা), শাওমি এমআই এ২ (ছাড়ে ২০৯৯৯ টাকা), শাওমি নোট ৬ প্রো ৪+৬৪ জিবি (২০৪৯৯ টাকা), লেনোভো এস ৫ (২১৯৯০ টাকা) পাওয়া যাবে।

আরও পড়ুন

আরএ/আরআর/২৫ মে/২০১৯/২.৫০

*

*

আরও পড়ুন