Header Top

আইটি পার্ক হবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে

IT-Park-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আইটি পার্ক তৈরির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ।

বুধবার বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের সভাকক্ষে এই মর্মে একটি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দীন চৌধুরী।

এই সমঝোতার আওতায় আইটি পার্ক স্থাপনের জন্য বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১০০ একর জমি বিনামূল্যে প্রদান করবে।

 এই আইটি পার্কে সফটওয়্যার শিল্পের উপর গুরুত্বারোপ করা হবে। এছাড়াও এই আইটি পার্কে হার্ডওয়্যার ও আইটি সার্ভিস নিয়ে কাজ করা হবে। নির্মাণ কাজ শেষে এর কার্যক্রম পরিচালনা করবে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, পার্কে বিনিয়োগকারীগণ, আইটি প্রতিষ্ঠান এবং স্থানীয় প্রশাসনের প্রতিনিধিদের মাধ্যমে গঠিত স্টিয়ারিং কমিটি। এই পার্ক থেকে অর্জিত রাজস্ব আইটি পার্কের ব্যবস্থাপনা, গবেষণা ‌ও ইনকিউবেশনে ব্যবহৃত হবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের কর্মকর্তা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এজেড/ মে ২২/২০১৯/১৫২৭

*

*