রকস্টারের বিরুদ্ধে লিন্ডসে লোহানের মামলা

Lindsay-Lohan-Grand-Theft-Auto-5-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্রান্ড থেফট অটো ভি নামের একটি গেইমে বিনা অনুমতিতে লিন্ডসে লোহানের অনুরূপ ছবি ব্যবহার করেছেন গেইম নির্মাতারা। আর এতে চরম চটেছেন মিন গার্ল খ্যাত হলিউড তারকা লিন্ডসে লোহান। রেগে-মেগে ওই গেইম নির্মাতা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছেন তিনি।

নিউইয়র্কের একটি আদালতে গেইমটির নির্মাতা টেক-টু ইন্টার‍্যাক্টিভ সফটওয়্যার ইনকর্পোরেশন এবং রকস্টার এর রিরুদ্ধে মামলা করেন তিনি।

Lindsay-Lohan-Grand-Theft-Auto-5-TechShohor

লিন্ডসে লোহান মামলার এজহারে দাবি তুলেন, গেইমটিতে তার অনুমতি ছাড়াই তার মতো একটি চরিত্র রূপায়ন করা হয়েছে। চরিত্রটির নাম‘লেসি জোনস’। ‘লেসি জোনস’ নামক চরিত্রটির সঙ্গে বাস্তব লিন্ডসে লোহানের চেহারা, কণ্ঠ, পোশাকসহ আরও অনেক বিষয়ে মিল রয়েছে। এমনকি এখানে পশ্চিম হলিউডের শ্যাতু মারমোন্ট হোটেলটিকেও আনা হয়েছে, যেখানে তিনি ইতিপূর্বে বসবাস করতেন।

লিন্ডসের অভিযোগ, গেইমের একটি মিশনে তাকে দেখানো হয়, যেখানে লোসি জোনাস পাপারাজ্জি’র হাত থেকে নিজেকে রক্ষা করার জন্য আকুতি জানায়।

মামলায় অনির্দিষ্ট পরিমাণ ক্ষতিপূরণ দাবি করেন লিন্ডসে লোহান। কিন্তু, এ ব্যাপারে নির্মাতাদের সঙ্গে যোগাযোগ করেও তাদের কাছ থেকে কোনও সাড়া পাওয়া যায়নি।

উল্লেখ্য, ২০১৩ সালের সেপ্টেম্বরে মুক্তি পায় ভিডিও গেইম গ্র্যান্ড থেফট অটো (জিটিএ)। গ্র্যান্ড থেফট অটো ফাইভ (জিটিএ ৫) ভিডিও গেইমটি এই প্ল্যাটফর্মের পঞ্চম সংস্করণ। মুক্তির তিন দিনের মাথায় গেইমটি ১০০ কোটি মার্কিন ডলার আয় করে ফেলে। যা গেইমিং জগতে অল্প সময়ে সবচেয়ে বেশি পরিমাণ ডলার আয়ের রেকর্ডও বটে।

– বিবিসি অবলম্বনে ফখরুদ্দিন মেহেদী

*

*