বাজেট যখন ১৫ হাজার

smartphone-techshohor
Evaly in News page (Banner-2)

রিয়াদ আরিফিন, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এখন মাঝারি বাজেটেও অনেক ফিচারের গতিময় ফোন রয়েছে। ঈদের স্মার্টফোন কেনাকাটার এ পর্বে থাকছে ৩ জিবি র‍্যামের ফোনের খোঁজ।

এ বাজেটে যেমন জনপ্রিয় বড় ব্র্যান্ডের ফোন আছে, তেমনি দেশি নির্মাতের ফোনের চাহিদাও রয়েছে বাজারে। ক্রেতাদের কাজ সহজ করতে কম-বেশি ১৫ হাজারের যেসব ফোন বর্তমানে বেশি চলছে এমন কিছু মডেলের পরিচিতি থাকছে এ পর্বে।

Huawei-Y7-2019-techshohor

হুয়াওয়ে ওয়াই ৭ ২০১৯

তিন গিগাবাইট র‍্যাম এবং ৪ হাজার মিলিএম্পিয়ার ব্যাটারির ফোনটি কেনা যাবে ১৪৯৯০ টাকায়।

কোয়ালকম অক্টাকোর প্রসেসরের এ ফোনে থাকছে ৬.২৬ ইঞ্চির নচ ডিসপ্লে। ১৩ ও ২ মেগাপিক্সিলের রিয়ার ডুয়াল ক্যামেরা সেটআপের পাশাপাশি সেলফি তোলার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

এ ফোনে ফিংগারপ্রিন্ট সেন্সর ও ডুয়াল সিমে ৪জি ব্যবহারের সুবিধাও মিলবে। ফোনটির ৩২ ও ৬৪ গিগাবাইটের সংস্করণ দুটি কিনতে যথাক্রমে ১৪ হাজার ৯৯০ ও ১৫ হাজার ৯৯৯ টাকা লাগবে।

ওয়ালটন প্রিমো এস ৬ ডুয়াল

দেশে তৈরি ৩ গিগাবাইট র‍্যামের ফোরজি এ স্মার্টফোনটি কেনা যাবে ১৪৯৯০ টাকায়। এতে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা সেটআপের পাশাপাশি ফেস আনলক সুবিধাও রয়েছে।

৫.৭ ইঞ্চি ডিসপ্লের এ ফোনে ভালো ব্যাকআপ নিশ্চিত করতে থাকছে ৩৫০০ মিলিএম্পিয়ার ব্যাটারি।

শাওমি রেডমি ওয়াই ৩

৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার এ ফোনের ৩ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট রমের সংস্করণ পাওয়া যাচ্ছে ১৪৯৯৯ টাকায়।

৬.২৬ ইঞ্চির নচ ডিসপ্লের এ ফোনে থাকছে ১২+২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা থাকছে। প্রসেসর হিসেবে থাকছে কোয়ালকম স্নাপড্রাগন ৬৩২ ও ৪০০০ মিলিএম্পিয়ার ব্যাটারি। ডুয়াল ফোরজি ও মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা তো থাকছেই।

স্যামসাং এম ২০

৫০০০ মিলিএম্পিয়ার ব্যাটারির ফোনটি ই-কমার্স চ্যানেল ব্যবহার করে সর্বনিম্ন ১৪৪০০ টাকায় কেনার সুযোগ পাবেন। ৬.৩ ইঞ্চির এ ফোনে থাকছে ১৩ ও ৫ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা সেটআপ ও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

অক্টাকোর প্রসেসরের এ ফোনে থাকছে ৩ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজ, যা মেমরি কার্ড ব্যবহার করে ৫১২ গিগাবাইট পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

ভিভো ওয়াই ৯৩

৩ গিগাবাইট র‍্যামের এ ফোনে ৩২ গিগাবিট ইন্টারনাল স্টোরেজ থাকছে। ক্যামেরাতে থাকছে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়াল ব্যাক ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

৬.২২ ইঞ্চির এ ফোনে ব্যাটারি থাকছে ৪০৩০ মিলিএম্পিয়ার। ১৩৯৯০ টাকায় এ ফোন কেনায় উপহার হিসেবে একটি ব্যাগও মিলবে।

এ ছাড়া এ বাজেটের মধ্যে ওয়ালটন প্রিমো আরএক্স৬ (১২৯৯০ টাকা), হুয়াওয়ে ওয়াই৬ প্রো ২০১৯ (১২৯৯৯ টাকা), স্যামসাং এ২০ (১৫৯৯০ টাকা), শাওমি রেডমি৭ ৩+৩২জিবি (১৩৯৯৯ টাকা), শাওমি এ২ লাইট ৩+৩২ জিবি (১৪৯৯০ টাকা), অপ্পো এ৫এস (১৪৯৯০ টাকা), মটোরলা ই৫ প্লাস (১৫৯৯০ টাকা) পাওয়া যাবে।

আরও পড়ুনঃ বাজেট যখন ১০ হাজার টাকা

আরএ/আরআর/২৩ মে/২০১৯/২.১১

*

*

আরও পড়ুন