সমস্যায় পড়বে না হুয়াওয়ে, অনার ব্যবহারকারীরা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : হুয়াওয়ে, অনার এবং হুয়াওয়ের ট্যাবলেট ব্যবহারকারীরা কোন ধরনের সমস্যায় পড়বেন না বলে জানিয়েছে চীনা প্রতিষ্ঠানটি।

এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি বলেছে, অ্যান্ড্রয়েড একটি ওপেন সোর্স প্লাটফর্ম। তাই গ্রাহকদের এটি নিয়ে দুঃশ্চিন্তা করতে হবে না বলে জানিয়েছে হুয়াওয়ে।

রোববার হুয়াওয়ের সঙ্গে মার্কিন জায়ান্ট গুগল বাণিজ্য চুক্তি বাতিলের বেশ কিছু পরেই এমন বিবৃতি দিল চীনা জায়ান্টটি।

হুয়াওয়ে বিবৃতিতে বলেছে, স্মার্টফোনের অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড সবসময়ই ওপেন সোর্স প্লাটফর্ম এবং আমাদের খুব গুরুত্বপূর্ণ সহযোগী। হুয়াওয়ে সবসময় অ্যান্ড্রয়েড সিস্টেমের উন্নয়নে কাজ করে এসেছে তাদের সঙ্গে, ভবিষ্যতেও এমন উন্নয়ন অব্যাহত থাকবে বলে জানায় হুয়াওয়ে।

প্রতিষ্ঠানটি বলেছে, চীনে হুয়াওয়ে, অনার এবং হুয়াওয়ের ট্যাবলেট ব্যবহারকারীরা নিঃশ্চিন্তে নতুন ডিভাইস কিনতে ও ব্যবহার করতে পারবেন। সেখানে কোন ধরনের সমস্যাতেই পড়তে হবে না গ্রাহকদের।

এছাড়াও বৈশ্বিকভাবে যারা হুয়াওয়ের এই ডিভাইসগুলো ব্যবহার করছেন তারাও কোন সমস্যায় পড়বেন না। সেক্ষত্রে হুয়াওয়ে এবং গুগল দুজনেই সবধরনের সিকিউরিটি আপডেটসহ অন্যান্য সুবিধা পেতে থাকবেন বলেও বিবৃতিতে জানায় হুয়াওয়ে। এমনকি এখনো যেসব ডিভাইস বিক্রির জন্য রয়েছে সেগুলোও এর আওতায় পড়বে।

হুয়াওয়ে জানায়, তারা তাদের গ্রাহকদের একটি ভালো অভিজ্ঞতা দিতেই কাজ করছে। তারা তাদের সার্ভিস দিয়েই একটি দীর্ঘমেয়াদী ভালো অভিজ্ঞতা দিতে পারবে বলে বিশ্বাস করে।

গত বুধবার মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প জাতীয় নিরাপত্তার জন্য হুমকী বিবেচনায় হুয়াওয়েকে কালো তালিকাভুক্ত করে। ফলে এর পরই গুগল হুয়াওয়ের সঙ্গে বাণিজ্য চুক্তি বন্ধ করে দেয়। একই পথে রয়েছে চিপ নির্মাতা প্রতিষ্ঠান কোয়ালকম, ব্রডকম এবং ইন্টেল। ফলে কিছুটা চাপে পড়ে গেছে চীনা জায়ান্ট হুয়াওয়ে।

হুয়াওয়ে সেন্টার অবলম্বনে ইএইচ/ মে ২০/ ২০১৯/ ১৭৩০

আরও পড়ুন –

হুয়াওয়ের নিজস্ব অপারেটিং সিস্টেম ‘হংমেং’

চুক্তি বাতিল, ৩ মাসের জন্য প্রস্তুত হুয়াওয়ে 

হুয়াওয়ের ফোনে অ্যান্ড্রয়েড ব্যবহারে নিষেধাজ্ঞা!

*

*

আরও পড়ুন