বাজেট যখন ১০ হাজার টাকা

bazar-techshohor
Evaly in News page (Banner-2)

রিয়াদ আরিফিন, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঈদকে সামনে রেখে অনেকেই পোশাকের পাশাপাশি নানা ধরনের ডিভাইস কেনেন। অবশ্য তালিকার শীর্ষে থাকে স্মার্টফোন। ব্র্যান্ডগুলোও ঈদে নানা অফারে মুখরিত করে তোলে ফোনের বাজার।

এখন এত সব ব্র্যান্ডের ভিড়ে বাজেট অনুযায়ী সেরা স্মার্টফোন বেছে নিতে ক্রেতাদের চিন্তার অন্ত থাকে না। আগ্রহীদের খোঁজাখুজির কাজকে সহজ করতে টেকশহরডটকম ঈদের স্মার্টফোন বাজারের খবর তুলে ধরছে।

তিন পর্বের এ ধারবাহিকের আজকের প্রথম পর্বে স্বল্প বাজেটের ৫ থেকে ১০ হাজার টাকার মধ্যেকার স্মার্টফোনের তথ্য থাকছে।


ওয়ালটন আর ৫ প্লাস
বিদেশি ব্র্যান্ডগুলোর সঙ্গে পাল্লা দিয়ে স্মার্টফোন বাজারে পিছিয়ে নেই দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটনও। ১০ হাজার ৯৯০ টাকায় ৩ গিগাবাইট র‍্যামের ৫ দশমিক ৭২ ইঞ্চি ফুল ভিউ এ ফোন অনেকের নজর কাড়বে।

৩০০০ মিলি অ্যাম্পায়ার ব্যাটারির এ ফোনে মিলবে ফেস আনলক সুবিধা। এতে রয়েছে ১৩ মেগাপিক্সেল ব্যাক ও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

হুয়াওয়ে ওয়াই ৫ ২০১৯
ওয়াটার ড্রপ নচ ফিচারের ৫ দশমিক ৭১ ইঞ্চির এ ফোনে মিলবে অ্যান্ড্রয়েডের সর্বশেষ পাই সংস্করণ ব্যবহারের সুযোগ। ২ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজের এ ফোন দিয়ে দৈনন্দিন সব কাজ করা যাবে অনায়াসেই।

এতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ব্যাক ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

৩০২০ মিলি অ্যাম্পায়ারের ব্যাটারির এ ফোন কিনতে ক্রেতাদের গুনতে হবে ৯৯৯৯ টাকা।

একই সঙ্গে এ ফোন কিনে লটারির মাধ্যমে মোটরসাইকেল, থাইল্যান্ড ট্রিপসহ অন্যান্য উপহার পাওয়ার সুযোগ মিলবে।



শাওমি রেডমি ৬এ
‘দেশের স্মার্টফোন’ ট্যাগলাইন দেয়া শাওমির ৯৪৯৯ টাকা দামের এ ফোনে ঈদ উপলক্ষে ৫০০ টাকা ছাড়ে পাওয়া যাবে ৮৯৯৯ টাকায়।

২ গিগাবাইট র‍্যাম ও ১৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজের এ ফোনের ফুল ভিউ ডিসপ্লে ৫ দশমিক ৪৫ ইঞ্চির।

ফোনটিতে ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ৩০০০ মিলি অ্যাম্পায়ার ব্যাটারির এই ফোনে এআই ফেস আনলক সুবিধাও মিলবে।

ডুয়াল ফোরজি সিম ব্যবহারের সুবিধার পাশাপাশি মেমরি কার্ড ব্যবহারের সুযোগও থাকছে এতে।

অনুমোদিত এমআই স্টোর থেকে ফোনটি কিনলে ১২ মাসে ১২ জিবি ইন্টারনেটসহ বিনামূল্যে বাংলালিংক সিম মিলবে।

গ্যালাক্সি এম১০
স্বল্প বাজেটেও বড় ডিসপ্লের ফোন হলো গ্যালাক্সি এম১০। ৬ দশমিক ২ ইঞ্চি ডিসপ্লের ফোনটি অনলাইনে ই-কমার্স চ্যানেল থেকে ১০ হাজার ৯৯৯ টাকায় কেনার সুযোগ পাবেন। বিকাশে পেমেন্টে নির্দিষ্ট ক্যাশব্যাকের সুযোগ পাবেন ক্রেতারা।

২ গিগাবাইট র‍্যামের এ ফোনে পেছনে ১৩ মেগাপিক্সেলের ও সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

১৬ গিগাবাইট ইন্টারনাল মেমরির এ ফোনে ৫১২ গিগাবাইট পর্যন্ত মেমরি কার্ড ব্যবহারের সুযোগ মিলবে। ভালো ব্যাটারি পারফরমেন্সের জন্য থাকছে ৩৪০০ মিলিঅ্যাম্পায়ার ব্যাটারি। এ হ্যান্ডসেটে ৪জি ব্যবহারের সুবিধাও থাকছে।

টেকনো আই স্কাই-২
৩ গিগাবাইট র‍্যামের ফোনটি মূল্যছাড়ে কেনা যাবে ৯৯৯৯ টাকায়। ডুয়াল এআই ক্যামেরার এ ফোনের ইন্টারন্যাল স্টোরেজ ৩২ জিবি। এতে ৩০৫০ মিলিঅ্যাম্পায়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

ক্যামেরায় সামনে ও পেছনে উভয় দিকে রয়েছে ১৩ মেগাপিক্সেল। মিলবে ফেইস আনলক সুবিধাও।

এছাড়াও, এ বাজেটের মধ্যে সিম্ফনি আর ৪০ (৬১৯৯ টাকা), স্যামসাং জে ২ ২০১৮ (৯৯৯০ টাকা), শাওমি রেডমি গো (৬৯৯০ টাকা), হুয়াওয়ে ওয়াই ৫ লাইট (৭৯৯০ টাকা), ওয়ালটন জি ৮ আই ৪জি (৬৭৯৯ টাকা), নকিয়া ২.১ (৯৯৯৯ টাকা), ভিভো ওয়াই ৯১ সি (৯৯৯৯ টাকা) পাওয়া যাবে।

আরও পড়ুনঃ বাজেট যখন ১৫ হাজার

আরএ/আরআর/২২ মে/২০১৯/১.৪০

*

*

আরও পড়ুন