ফ্লিপ ক্যামেরার ফোন আনলো আসুস

ASUS-techshohor1

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন ফ্ল্যাগশিপ জেনফোন ৬ এনেছে আসুস। সম্প্রতি ইউরোপের এক ইভেন্টে ফোনটি উন্মোচন করা হয়।

ফোনটির সবচেয়ে বড় চমক হলো এর ক্যামেরা সেটআপ। রিয়ার বা সেলফি ক্যামেরা বলে ফোনটিতে আলাদা কিছু নেই। অর্থাৎ রিয়ার ক্যামেরা দিয়ে সেলফি তোলার কাজও করা যাবে। এ জন্য ফোনটিতে রোটেটিং ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ডুয়াল ক্যামেরা সেটআপের একটিতে আছে ৪৮ ও আরেকটিতে আছে ১৩ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা।

জেনফোন ৬ এ কোনো নচ বা পাঞ্চ হোল নেই, যার ফলে এর স্ক্রিন টু বডি রেশিও ৯২ শতাংশ রাখা সম্ভব হয়েছে। এতে রয়েছে ৬ দশমিক ৪ ইঞ্চির ডিসপ্লে। ভাঙ্গন প্রতিরোধের জন্য দেওয়া হয়েছে গরিলা গ্লাস ৬। এতে আছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর। ব্যাকআপের জন্য আছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। ওয়্যারলেস চার্জিং সুবিধা না থাকলেও এতে রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা।

আসুস জানিয়েছে, ক্যামেরা মডিউলটি ১ লাখের বেশি বার ফ্লিপ করা যাবে। অর্থাৎ আগামী ৫ বছর প্রতিদিন ২৮ টি করে সেলফি তুলতে পারবে ফোনটি। অপারেটিং সিস্টেমে অ্যান্ড্রয়েড পাই ব্যবহার করা হয়েছে। তবে আগামীতে অ্যান্ড্রয়েড কিউ ও অ্যান্ড্রয়েড আর দুটোই এতে পাওয়া যাবে বলে নিশ্চয়তা দিয়েছে আসুস।

ফোনটি মিডনাইট ব্ল্যাক ও টোয়াইলাইট সিলভার রঙে পাওয়া যাবে। বাজারে এটি আসবে ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণে।

ফোনটির দাম শুরু হয়েছে ৪৯৯ ইউরো (৪৬ হাজার ৯০৬ টাকা) থেকে।

গিজমোচায়না অবলম্বনে এজেড/ মে ১৯/২০১৯/১১১৬

*

*

আরও পড়ুন