রেন্ডার ভিডিওতে মটোরলার ফোল্ডেবল ফোন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মটোরলা রেজার ফোনের ছবির পর ফাঁস হলো রেন্ডার ভিডিও। চীনের সোশ্যাল মিডিয়া উইবোতে এই ভিডিও ফাঁস হয়েছে।

ভিডিও দেখে নিশ্চিত হওয়া গেছে, ফোনটিতে কোনো ফিজিক্যাল বাটন থাকবে না। ভেতরের দিকে উপর নিচে ভাঁজ করা যাবে ডিভাইসটি। তাই ভাঁজ খুললেও অন্যান্য ফোল্ডেবল ফোনের মতো বিশাল বড় আকার ধারণ করবে না ফোনটি। এতে করে ফোল্ডেবল ফোনটি এক হাতে ধরেই যাবতীয় কাজ করা যাবে।

ফোনটির বাইরের দিকে ছোট্ট একটি ডিসপ্লে রয়েছে। তবে সেলফির ফ্রেম ঠিক করা, নোটিফিকেশন দেখানো ছাড়া আর কোনো বিশেষ কাজ নেই ডিসপ্লেটির। এটি কতো ইঞ্চির ডিসপ্লে হবে তা জানা যায়নি। তবে এর রেজুলেশন হবে ৬০০ বাই ৮০০ পিক্সেল। ছোট আকারের এই ডিসপ্লের ঠিক নিচেই রয়েছে একটি সেলফি ক্যামেরা।

এর আগে বিভিন্ন সূত্রে জানা যায়, ফোনটির ভেতরের দিকে থাকবে ৬ দশমিক ২ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে। রেজুলেশন হবে ৮৭৬ বাই ২১৪২ পিক্সেল। প্রসেসর হিসেবে এতে থাকবে স্ন্যাপড্রাগন ৭১০। ফোনটি ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণে বাজারে আসবে।

ব‍্যাকআপ সুবিধা দিতে থাকতে পারে ২৭৩০ মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি, যা ২৭ ওয়াটের টার্বো পাওয়ার চার্জিং সাপোর্ট করবে। ফোনটির ক্যামেরা সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি। মটোরলার ফোল্ডেবল ফোন দেখতে হবে প্রতিষ্ঠানটির এককালের জনপ্রিয় রেজার ফ্লিপের ফোনের মতো। আগস্টে ফোনটি সম্পর্কে আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারে মটোরলা।

গিজমো চায়না অবলম্বনে এজেড/মে ১৮/২০১৯/১০৪৪

*

*

আরও পড়ুন