যশোর কালেক্টরেট পার্কে বিনামুল্যের ওয়াইফাই সেবা

Jessore collectorate wifi_ Tech Shohor
Evaly in News page (Banner-2)

টেক শহর ডেস্ক : দেশের প্রথম ডিজিটাল জেলা যশোর কালেক্টরেট পার্কে (নিয়াজ পার্ক) সর্বসাধারণের জন্য বিনামূল্যে ওয়াইফাই সেবা চালু করা হয়েছে। জেলা প্রশাসনের অর্থায়নে এই সেবা দেওয়া হচ্ছে। বুধবার সন্ধ্যায় পার্কে আনুষ্ঠানিকভাবে এ সেবার উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান।

নিয়াজ পার্ক নামে পরিচিত যশোর কালেক্টরেট পার্কটি দীর্ঘদিন ধরে অব্যবহৃত ছিল। পৌরসভার অর্থায়নে সংস্কার ও সৌন্দর্য্য বর্ধনের পর গত ১ জানুয়ারি পার্কটি জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়। এখানে যাতে দর্শনার্থীরা প্রযুক্তির সাথে সংযুক্ত থাকতে পারে তার সেজন্য বিনামুল্যে ওয়াইফাই সেবা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

Jessore collectorate wifi_ Tech Shohor

জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সচিব নজরুল ইসলাম খান বলেন, দেশের প্রথম ডিজিটাল জেলা যশোর তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে অনেকাংশে এগিয়ে গেছে। যশোরে হাইটেক পার্ক নির্মানের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। এই অগ্রযাত্রাকে এগিয়ে নিতে জনগুরুত্বপূর্ণ এলাকায় বিনামুল্যে ওয়াইফাই সেবা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কালেক্টরেট পার্কে ওয়াইফাই সেবা চালুর মধ্যদিয়ে এটি বাস্তবায়ন শুরু হয়েছে। আগামীতে বাসস্ট্যান্ড ও রেলস্টেশনে ওয়াইফাই চালু করা হবে।

তিনি আরো বলেন, উন্নত বিশ্বে মানুষ চলার পথে, বিমানে ইন্টারনেট ব্যবহার করে তাদের দৈনন্দিন কাজ সম্পন্ন করতে পারে। নেপালে চায়ের দোকানেও ওয়াইফাই পাওয়া যায়। দেশে বর্তমানে ভালো কিছু রেস্টুরেন্টে এই সেবা দেওয়া শুরু হয়েছে। আগামীতে আমরাও চায়ের দোকানে ওয়াইফাই চালু করতে চায়।

*

*

আরও পড়ুন