ফারইস্ট ইউনিভার্সিটি থেকে এলো তিন দল

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে তিনটি দল স্টুডেন্ট টু স্টার্টআপের মূল পর্বে অংশ নেবার জন্য নির্বাচিত হয়েছে। 

দলগুলো হলো অ্যাকুয়া লিঙ্ক, ট্রান্সেশন আইডি, নিউটন আইওটি। 

বিশ্ববিদ্যালয়টিতে গত শনিবার স্টুডেন্ট টু স্টার্টআপ শুরু হয়। এর চূড়ান্ত পিচিং অনুষ্ঠিত হয় গতকাল সোমবার। 

বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে পিচিং রাউন্ডের মধ্য দিয়ে শেষ এ কর্মসূচি। এ সময় আইডিয়া প্রকল্পের কনসালটেন্ট মোহাম্মদ দেওয়ান আদনান, কমিউনিকেশন অফিসার জাওয়াদ বেলায়েত সরকার এবং ইয়াং বাংলার ইন্টার্ন উম্মে হাবিবা উপস্থিত ছিলেন।

এর আগে ৪ মে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক নাজমুল করিম চৌধুরী। 

তথ্যপ্রযুক্তি বিভাগের ‘ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ একাডেমি’ বা আইডিয়া প্রকল্প এবং দেশের সর্ববৃহৎ তারুণ্যের প্লাটফর্ম ইয়াং বাংলার উদ্যোগে দেশের ৪০ বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে শুরু হয়েছে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ : চেপ্টার ওয়ান’।

আট বিভাগের ৪০ বিশ্ববিদ্যালয়ে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ : চেপ্টার ওয়ান’-এর কার্যক্রমে অংশ নিতে নিবন্ধন করতে হবে। এই ঠিকানায় গিয়ে নিবন্ধন করা যাবে।

এছাড়াও স্পট নিবন্ধনের সুযোগ থাকছে। বিশ্ববিদ্যালয়গুলোতে ইয়াং বাংলার ক্যাম্পাস অ্যাম্বাসেডরদের সহায়তায় পরিচালিত হবে প্রতিযোগিতা।

শিক্ষার্থীরা এক বা তিন জন করে দল গঠনের মাধ্যমে অংশ নিতে পারবেন। আর প্রতি বিশ্ববিদ্যালয় থেকে তিনটি করে দল নির্বাচন করা হবে। আর সেই ১২০ দল নিয়ে প্রথমবারের মত ‘জাতীয় স্টার্টআপ ক্যাম্প’ অনুষ্ঠিত হবে সাভারে।

পরে সেখান থেকে চূড়ান্ত বিজয়ী স্টার্টআপ পাবে ১০ লাখ টাকার পুরস্কার। এছাড়াও স্টার্টআপ গুলো  নিজেদের প্রডাক্ট ভ্যালু বৃদ্ধি করার মাধ্যমে পরবর্তীতে এক কোটি টাকা সিড বিনিয়োগের ব্যবস্থা করবে আইডিয়া প্রকল্প।

ইএইচ/মে০৭/ ২০১৯/ ১৩৪০

*

*

আরও পড়ুন