STE 2019 (summer) in news page

সেনাবাহিনী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্টুডেন্ট টু স্টার্টআপ

Laptop fair 2019 (in page)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ সেনাবাহিনী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নাটোরে অনুষ্ঠিত হয়েছে স্টুডেন্ট টু স্টার্টআপের প্রথম দিনে কর্মশালা। 

শনিবার বিশ্ববিদ্যালয়টিতে অনুষ্ঠিত কর্মশালায় শতাধিক শিক্ষার্থী তাদের উদ্ভাবনী ধারণা নিয়ে অংশ নেন। 

প্রথম দিনে কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মো. শহিদুল ইসলাম বকুল, কাদিরাবাদ সেনানিবাসের স্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. আশরাফুল ইসলাম,  আইডিয়া প্রজেক্টের প্রকল্প পরিচালক সৈয়দ মুজিবুল হক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল।

রোববার বিশ্ববিদ্যালয়টিতে অনুষ্ঠিত হবে পিচিং। সেখান থেকে চূড়ান্ত নির্বাচিত তিন দল যাবে প্রথম পর্বের ১২০ দলের মধ্যে। যাদের সাভাবে বুটক্যাম্পের মাধ্যমে চূড়ান্ত আয়োজনে অংশ নিতে পারবেন। 

তথ্যপ্রযুক্তি বিভাগের ‘ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ একাডেমি’ বা আইডিয়া প্রকল্প এবং দেশের সর্ববৃহৎ তারুণ্যের প্লাটফর্ম ইয়াং বাংলার উদ্যোগে দেশের ৪০ বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে শুরু হয়েছে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ : চেপ্টার ওয়ান’।

আট বিভাগের ৪০ বিশ্ববিদ্যালয়ে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ : চেপ্টার ওয়ান’-এর কার্যক্রমে অংশ নিতে নিবন্ধন করতে হবে। এই ঠিকানায় গিয়ে নিবন্ধন করা যাবে।

এছাড়াও স্পট নিবন্ধনের সুযোগ থাকছে। বিশ্ববিদ্যালয়গুলোতে ইয়াং বাংলার ক্যাম্পাস অ্যাম্বাসেডরদের সহায়তায় পরিচালিত হবে প্রতিযোগিতা।

শিক্ষার্থীরা এক বা তিন জন করে দল গঠনের মাধ্যমে অংশ নিতে পারবেন। আর প্রতি বিশ্ববিদ্যালয় থেকে তিনটি করে দল নির্বাচন করা হবে। আর সেই ১২০ দল নিয়ে প্রথমবারের মত ‘জাতীয় স্টার্টআপ ক্যাম্প’ অনুষ্ঠিত হবে সাভারে।

পরে সেখান থেকে চূড়ান্ত বিজয়ী স্টার্টআপ পাবে ১০ লাখ টাকার পুরস্কার। এছাড়াও স্টার্টআপ গুলো  নিজেদের প্রডাক্ট ভ্যালু বৃদ্ধি করার মাধ্যমে পরবর্তীতে এক কোটি টাকা সিড বিনিয়োগের ব্যবস্থা করবে আইডিয়া প্রকল্প।

ইএইচ/মে০৪/ ২০১৯/ ১৯৩০

*

*

আরও পড়ুন