পানির বালতিতে ফোন চুবালো ওয়ানপ্লাস

Robi Before feture image

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাজারে আসার অপেক্ষায় থাকা নতুন ফোন ওয়ানপ্লাস ৭ প্রো পানিতে ডুবিয়েছে ওয়ানপ্লাস।

শুক্রবার ওয়ানপ্লাসের অফিশিয়াল টুইটার পেইজে পোস্ট করা  ভিডিওতে দেখা যায়, পানি নিরোধক ক্ষমতা কিনা তা পরীক্ষা করে দেখাতে বালতির মধ্যে ওয়ানপ্লাস ৭ প্রো ফেলে দেওয়া হয়।

অফিশিয়াল ইনগ্রাস প্রোটেকশন (আইপি) ওয়াটার রেজিস্টান্ট রেটিং নেই ফোনটির। একটি ফোনের ধুলা বা পানি সহ্য করার ক্ষমতা কত তা আইপি রেটিং দ্বারা বোঝানো হয়। এই আইপি রেটিংয়ের

ওয়ানপ্লাসের দাবি, আইপি রেটিং ফোনের দাম বাড়িয়ে দেয়। তাই অফিশিয়াল ওয়াটার রেজিস্ট্যান্ট সার্টিফিকেশন না নিয়ে নিজেরাই বালতির পানিতে চুবিয়ে ফোনটি পরীক্ষা করেছে তারা। তবে ভিডিওর শেষে ছোট করে তারা লিখেছে, অনুকূল পরিস্থিতি ছাড়া সব অবস্থায় এই ওয়াটার রেজিস্টান্ট কাজ করবে না। তাই পানিতে ফোনটি নষ্ট হবে না এমন গ্যারান্টি দেবে না ওয়ানপ্লাস। অর্থাৎ ওয়ারেন্টির আওতায় পানিতে পরে নষ্ট হওয়া ফোন ঠিক করে দেওয়া হবে না।

নতুন ফোনটি তিন ভিন্ন সংস্করণে বাজারে আসবে। ফোনগুলো হলো ওয়ানপ্লাস ৭, ওয়ানপ্লাস ৭ প্রো ও ওয়ানপ্লাস ৭ প্রো ফাইভজি। তবে ওয়ানপ্লাস ৭ ফাইভজি মডেলটি শুধু মাত্র ইউরোপে ও যুক্তরাজ্যে পাওয়া যাবে। অন্য কোনো অঞ্চলে এই ফোন চলবে না।

এর আগে ফাঁস হওয়া ওয়ানপ্লাস ৭ প্রোয়ের স্পেসিফিকেশন থেকে জানা যায়, এতে থাকবে ৬ দশমিক ৬৭ ইঞ্চি ডিসপ্লে। প্রসেসর হিসেবে থাকবে ৮৫৫ চিপসেট। র‍্যাম হবে ৮ জিবি। স্টোরেজে থাকবে ২৫৬ জিবি। ফোনের পেছনে থাকবে ত্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যেখানে থাকবে ৪৮, ১৬ ও ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। সামনে থাকবে মটোরাইজড পপআপ ক্যামেরা।ওয়ানপ্লাস ৭ প্রো ফোনটির ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে ১৪ মে। ফোনটি পাওয়া যাবে নেবুলা ব্লু ও মিরর গ্রে রঙে।

দ্য ভার্জ অবলম্বনে এজেড/ মে ০৪/ ২০১৯

*

*