চট্টগ্রামকে উদ্যোক্তা বান্ধব নগরী করা হবে

Robi Before feture image

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এক সময়ের উদ্যোক্তার শহর হিসেবে পরিচিত বন্দরনগরী চট্টগ্রামকে পুনরায় উদ্যোক্তা বান্ধব নগরীতে পরিণত করার আশাবাদ ব্যক্ত করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

নগরীর এন মোহাম্মদ কনভেনশন সেন্টারে শুরু হওয়া দুই দিনব্যাপী উদ্যোক্তা উৎসবের উদ্বোধনে তিনি এ কথা বলেন।

নগরকে গড়ে তোলায় সকল নাগরিকের সমান দায়িত্বের কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি একাজে সবার সহযোগিতা কামনা করেন। আগ্রাবাদে একটি সফটওয়্যার টেকনোলজি পার্ক ও কালুরঘাটে হাইটেক পার্ক গড়ে তোলা হচ্ছে জানিয়ে তিনি জানান তরুণদের সহায়তা দেওয়ার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন), ফেইসবুক ভিত্তিক গ্রুপ ‘চাকরি খুঁজব না চাকরি দেব’ এবং আমরা চট্টগ্রামের আয়োজনে তৃতীয়বারের মত শুরু হয়েছে আইপিডিসি চট্টগ্রাম উদ্যোক্তা উৎসব ২০১৯।

উদ্বোধনী পর্বে আরও বক্তব্য রাখেন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম ও সিটি কর্পোরেশনের সাবেক প্যানেল মেয়র প্রফেসর রেখা আলম।

চট্টগ্রামের তরুণ ও নবীন উদ্যোক্তাদের সঙ্গে অভিজ্ঞ উদ্যোক্তাদের জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, উদ্যোক্তার পথ চলার চ্যালেঞ্জ উত্তরণ এবং দেশে উদ্যোক্তা বান্ধব একটি পরিবেশ গড়ে তোলার উদ্দেশ্যে তৃতীয় বারের মত এই উদ্যোক্তা উৎসবের আয়োজন করা হয়েছে।

এতে থাকছে আটটি সেমিনার ও কর্মশালা। এছাড়া উদ্যোক্তা উৎসবে নির্বাচিত উদ্যোক্তারা বিনিয়োগকারীদের সামনে তাদের প্রস্তাব তুলে ধরারও সুযোগ পাবেন। বিভিন্ন কর্মশালা ও সেশনে ৩৫ জন উদ্যোক্তা, বিশেষজ্ঞ, পেশাজীবী ও শিক্ষাবিদগণ বক্তা ও প্যানেলিস্ট হিসেবে যোগ দেবেন।

এবারের আয়োজনে মোট ৩০ উদ্যোগ তাদের পণ্য ও সেবা তুলে ধরছে। শুক্রবার সকালে উৎসবের উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিন। শনিবার সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। সমাপনী অনুষ্ঠানে চট্টগ্রাম ওম্যান চেম্বারের সহ-সভাপতি আবিদা সুলতানা ও আইপিডিসি ফাইন্যান্সের হেড অব এসএমই মোহাম্মদ মাহমুদুর রহমান শাওন উপস্থিত থাকবেন।

এই আয়োজনের টাইটেল স্পন্সর আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। সহযোগী পৃষ্ঠপোষক সহজ রাইড। এছাড়াও পৃষ্ঠপোষকতা করছে বারকোড রেস্তোরা গ্রুপ ও জেনেক্স ইনফোসিস লিমিটেড। আয়োজনে মিডিয়া পার্টনার ডেইলি স্টার, দৈনিক পূর্বকোন, জাগো নিউজ ২৪ ও সি নিউজ।

ইএইচ /০৩ মে /২০১৯

*

*

আরও পড়ুন