হুয়াওয়ে মেট ৩০ প্রো ৬.৭ ইঞ্চি, থাকছে চার ক্যামেরা!

Robi Before feture image

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ক্যামেরা ফোন এনে তাক লাগিয়ে দিয়েছে হুয়াওয়ে। চীনা জায়ান্টটি সম্প্রতি বিশ্ব বাজারে ছেড়েছে তাদের ফ্ল্যাগশিপ পি৩০ প্রো।

এবার গুঞ্জন রটেছে, চীনা জায়ান্টটি যে মেট ৩০ প্রো আনতে যাচ্ছে তাতে রয়েছে ৬.৭ ইঞ্চির অত্যাধুনিক ওএলইডি ডিসপ্লে।

এর আগে প্রতিষ্ঠানটি সবচেয়ে বড় ডিসপ্লের ফ্ল্যাগশিপ এনেছে ৬. ৩৯ ইঞ্চির। তার চেয়ে এটি বেশকিছু বড়। যে গুঞ্জন রটেছে তাতে ধারণা করা হচ্ছে, ফোনটিতে থাকবে হুয়াওয়ের সর্বশেষ ৭ ন্যানোমিটার প্রযুক্তির কিরিন ৯৮৫ চিপসেট। যা অন্যতম শক্তিশালী চিপসেট হিসেবে বিবেচিত।

জানা যাচ্ছে, ফোনটি হবে কিছুটা কার্ভ। সেটি ডিভাইসটির চারদিকেই হবে। তবে উপর ও নিচের দিকের কার্ভটি একেবারে ভিন্ন হতে পারে বলেও ধারণা করা হচ্ছে।

চার্জিং ক্ষেত্রেও ডিভাইসটিতে আনা হচ্ছে পরিবর্তন। যে গুঞ্জন উঠেছে সেখান থেকে জানা যাচ্ছে, ফোনটিতে থাকবে শক্তিশালী ব্যাটারি। সেটি হবে ৪২০০ মিলিঅ্যাম্পয়ারের। আর থাকবে অত্যাধুনিক ফাস্ট চার্জিং ৫৫ ওয়াট সুপার চার্জার প্রযুক্তি। ফলে খুব অল্প সময়ে ফোনটি ফুল চার্জ করা সম্ভব হবে।

সর্বশেষ যে তথ্যটি জানা যাচ্ছে তা হলো, ফোনটিতে থাকতে পারে চারটি ক্যামেরা ও ফ্ল্যাশ। ক্যামেরার কনফিগারেশন পি৩০ প্রো ফোনের ক্যামেরার মতোই হতে পারে। আবার অনেকেই এটিকে মেট ২০ ফোনের ক্যামেরার মতো হতে পারে বলে ধারণা করছেন।

কিন্তু এখনো সঠিক খবরটি পাওয়া যাচ্ছে না। যাই হোক, এখন অপেক্ষার পালা, আবার কি ডিভাইস এনে তাক লাগায় হুয়াওয়ে।

ইএইচ / ০৩ মে /২০১৯

*

*

আরও পড়ুন