Techno Header Top and Before feature image

জেফ বেজসের চেয়ে জাকারবার্গের নিরাপত্তায় খরচ বেশি

Jeff-Bezos

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের সিইও জেফ বেজস নিজেকে নিরাপদ রাখতে সিয়াটেল অফিসে বুলেটপ্রুফ প্যানেল বসিয়েছেন।

দেড় ইঞ্চি মোটা ফাইবার গ্লাস প্যানেল স্থাপনে খরচ পড়েছে ১ লাখ ৮০ হাজার ডলার। এই গ্লাস দিয়ে মিলিটারি রাইফেলের গুলি ও বোম ব্লাস্ট ঠেকানো যাবে। অফিসের কাজ না থাকলে বাইরে ভ্রমণের সময় তার নিরাপত্তার জন্য বছরে খরচ হয় ১৬ লাখ ডলার।

তবে বেজসের চেয়ে নিরাপত্তার জন্য বেশি খরচ হয় ফেইসবুকের সিইও মার্ক জাকারবার্গের পেছনে। জাকারবার্গের ব্যক্তিগত নিরাপত্তায় গত বছর ২০ মিলিয়ন ডলার ব্যয় হয়েছে। যা বাংলাদেশি টাকায় প্রায় ১৭০ কোটি টাকা। দুবছর আগের তুলনায় এই খরচ চারগুণ বেড়েছে। অ্যাপল সিইও টিম কুকের নিরাপত্তা নিশ্চিতে গত বছর ব্যয় হয় ৩ লাখ ১০ হাজার ডলার।

জেফ বেজসের মোট সম্পত্তির পরিমাণ ১২০ বিলিয়ন ডলার (১২ হাজার কোটি ডলার)। এতোদিন পর্যন্ত নিরাপত্তা নিয়ে তেমন মাথা ঘামাননি তিনি। তবে সম্প্রতি সৌদি সরকার তার ফোন হ্যাক করে প্রেমিকা ফক্স টিভির উপস্থাপিকা লরেন স্যানচেজের সঙ্গে তার ব্যক্তিগত আলাপচারিতার ম্যাসেজ চুরি করে। এরপরে কথোপকথনের কিছু নমুনা ফাঁস করে ট্যাবলয়েড পত্রিকা ন্যাশনাল ইনকোয়েরার। তাই বছরের প্রথম দিকে নিজের নিরাত্তার ব্যাপারে সচেতন হয়ে ওঠেন বিশ্বের শীর্ষ ধনী জেফ বেজস।

আরও পড়ুন

জাকারবার্গের নিরাপত্তায় খরচ ২০ মিলিয়ন ডলার!

গ্যাজেট ৩৬০ অবলম্বনে এজেড/মে ০২/২০১৯/১১৫৫

*

*

আরও পড়ুন