ম্যাসেঞ্জারের আলাদা ডেক্সটপ অ্যাপ আসছে

Messenger-Desktop-App-chat

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পিসির জন্য আলাদা ম্যাসেঞ্জার ডেক্সটপ অ্যাপ আনার ঘোষণা দিয়েছে ফেইসবুক। উইন্ডডোজ ও ম্যাক অপারেটিং সিস্টেমে চলবে ডেক্সটপ অ্যাপটি। স্যান হোসেতে অনুষ্ঠিত ডেভেলপার কনফারেন্সে এই ঘোষণা দেওয়া হয়েছে।

বিশ্বে এখন ডেক্সটপ পিসির চেয়ে মোবাইল ফোনের সংখ্যা বেশি। গত কয়েক বছরে মোবাইল ফোনের যে পরিমাণে উন্নতি হয়েছে সে তুলনায় ডেক্সটপের উন্নতি হয়নি। তবে কর্মক্ষেত্রে ডেক্সটপ ব্যবহারের বিকল্প নেই। তাই কর্মজীবি ফেইসবুক ব্যবহারকারীদের কথা ভেবে ডেক্সটপেও ম্যাসেঞ্জার অ্যাপ এনেছে ফেইসবুক।

ডেক্সটপ থেকে ম্যাসেঞ্জারে অডিও কল, ভিডিও কল, গ্রুপ ভিডিও কল করা যাবে। ম্যাসেঞ্জার ডটকম ঠিকানায় লগইন করে ডেডিকেটেড অ্যাপটি ব্যবহার করা যাচ্ছে। পরীক্ষামূলকভাবে সীমিত আকারে অ্যাপটি ছাড়া হয়েছে। বছরের শেষ নাগাদ সব ব্যবহারকারীই ডেক্সটপে ম্যাসেঞ্জার ব্যবহার করতে পারবেন।

সারা বিশ্বে ম্যাসেঞ্জার ব্যবহারকারী আছেন ১৩০ কোটি। প্রতি মাসে ম্যাসেঞ্জারে ভিডিও চ্যাট করা হয় ৪১ কোটি বার। ব্যবসায়িক কাজে গ্রহকদের সঙ্গে বাণিজ্যিক কোম্পানিগুলো ২০০০ কোটি ম্যাসেজ চালাচালি করে। ম্যাসেঞ্জারে সক্রিয়ভাবে পরিচালিত ব্যবসা প্রতিষ্ঠানের সংখ্যা ৪ কোটি। ডেক্সটপে ম্যাসেঞ্জারের আলাদা অ্যাপ আসলে সবচেয়ে বেশি সুবিধা পাবে বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো।

দ্য ভার্জ অবলম্বনে এজেড/মে ০১/২০১৯/১২১৫

*

*

আরও পড়ুন