Techno Header Top and Before feature image

ভুয়া ঠিকানায় নিবন্ধন হচ্ছে রাইড শেয়ারিংয়ে : পুলিশ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনেক রাইড শেয়ারিং করা মোটরবাইকের চালকরা ভুয়া ঠিকানা ব্যবহার করে বিভিন্ন প্লাটফর্মে নিবন্ধন করছেন। এসব বিষয়ে খতিয়ে দেখতে প্রতিষ্ঠানগুলোর প্রতি আহব্বান জানিয়েছে পুলিশ।

রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবারের এক মোটরসাইকেলে চড়ে দুর্ঘটনায় নিহত হন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাহমিদা হক লাবণ্য। সেই চালককে গত ২৬ এপ্রিল গ্রেপ্তার করে পুলিশ। তার নিবন্ধনে দেওয়া ঠিকানাও ভুয়া বলে জানায় পুলিশ।

রোববার ঢাকা মেট্রো পলিটন পুলিশের তেজগাঁও বিভাগের উপপুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান।

তিনি বলেন, সুমন হোসেন নামের যে যুবক উবারে নিবন্ধন করেছেন তার ঠিকানা ভুয়া। এমনকি তার জাতীয় পরিচয়পত্র এবং বিকাশ অ্যাকাউন্টের ঠিকানাও ভুয়া।

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফাহমিদা হক লাবণ্য আগারগাঁওয়ে গত বৃহস্পতিবার উবার মোটোতে থাকা অবস্থায় কাভার্ড ভ্যানের ধাক্কায় নিহত হন।

বিপ্লব কুমার বলেন, সুমন হোসেন দুর্ঘটনার পর হাসপাতালে যে ঠিকানা দিয়েছিলেন তাও ভুয়া। তার কোন ঠিকানায় সঠিক নয়।

কিভাবে রাইড শেয়ারিং প্রতিষ্ঠানগুলোতে ভুয়া ঠিকানায় নিবন্ধন করতে পারছেন তারা সেটি খতিয়ে দেখার জন্য কোম্পানিগুলোকে বলেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশে উবারের সিনিয়র ম্যানেজার মো. আলী আরমানুর রহমান। তবে তিনি বিষয়গুলো নিয়ে তেমন কোন মন্তব্য করেননি।

ইএইচ/ এপ্রিল ২৮/২০১৯/ ১৯২৫

*

*

আরও পড়ুন