ইয়াং বাংলা ও টেক হাবের সহায়তায় অগমেডিক্সে চাকরি

DCIM101GOPROGOPR1507.JPG

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চলতি বছরে মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান অগমেডিক্সে ৫০০ বাংলাদেশী চাকরি পাবেন। 

দেশে বসেই এই চাকরি করতে পারবেন বাংলাদেশীরা। এই চাকরি দিতে ইতোমধ্যে দেশজুড়ে কাজ শুরু করেছে তারণ্যের প্লাটফর্ম ইয়াং বাংলা, টেক হাব এবং অগমেডিক্স। 

গতকাল শনিবার ময়মনসিংহয়ে ইয়াং বাংলা-টেকহাবের উদ্যোগে দিনব্যাপী একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। এই কর্মশালায় তিনটি সেশনে দুই শতাধিক গ্র্যাজুয়েট ও প্রফেশনাল অংশগ্রহণ করেন। 

কর্মশালা শেষে সেখানে লিখিত পরীক্ষা এবং প্রাথমিক নির্বাচনী সাক্ষাতকার অুনষ্ঠিত হয়। সেখান থেকে অন্তত ৬০ জনকে চাকরি দিতে চূড়ান্ত সাক্ষাতকার নিতে ঢাকায় ডাকা হবে বলে জানানো হয়। যারা অগমেডিক্সে স্কাইব হিসেবে কাজ করার সুযোগ পাবেন।  

টেকহাবের প্রধান পরিচালনা কর্মকর্তা সুলতানা রাজিয়া জানান, বর্তমানে ৬৪টি জেলায় টেকহাব রয়েছে, যা নতুন নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করবে এবং ডিজিটাল উদ্যোক্তা তৈরিতে সরাসরি ভূমিকা পালন করবে।

ওই কর্মশালার মধ্যে দিয়ে ময়মনসিংহের মানুষের জন্য সরাসরি কর্মসংস্থান সৃষ্টির বিশাল সুযোগ তৈরি হল বলেও জানান তিনি।

টেকহাবের প্রতিষ্ঠাতা সোনিয়া বশির কবির বলেন, তৃনমূল পর্যায়ে কর্মসংস্থান সৃষ্টি এবং উদ্যোক্তা তৈরিতে ইয়াং বাংলা-টেকহাব সারাদেশে পর্যায়ক্রমে কাজ করছে। 

ডিজিটাল অন্তর্ভুক্তিতে প্রান্তিক পর্যায়ে সমমর্যাদা ও সমান সুযোগ-সুবিধা ছাড়া উন্নয়ন সম্ভব হবে না। কেউ যাতে এই সুযোগের বাইরে না থাকে সে জন্যই এমন আয়োজন বলে জানান তিনি। 

কর্মশালায় উপস্থিত ছিলেন অগমেডিক্স বাংলাদেশের কর্মকর্তা তানজিলা আহমেদ এবং শাবাজ খান।

তারা জানান, শনিবারের কর্মশালা থেকে বাছাই করে তারা অধ শতাধিককে নিয়োগ দেবেন।

ময়মনসিংহের কর্মশালায় অংশ নিতে ছয় শতাধিক তরুণ নিবন্ধন করেন। যাদের মধ্যে ২৫০ জনকে সুযোগ দেয়া হয় কর্মশালায়।

ইএইচ/ এপ্রিল ২৮/ ২০১৯/ ১৬৪৫

*

*

আরও পড়ুন