ডব্লিউসিআইটি ২০২১ সম্মেলনের আয়োজক বাংলাদেশ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ও তথ্যপ্রযুক্তি বিভাগের যৌথভাবে ‘ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজি (ডব্লিউসিআইটি) আয়োজন করবে। আন্তর্জাতিক এই সম্মেলন ডব্লিউসিআইটি প্রযুক্তি বিশ্বের অলিম্পিক হিসেবে খ্যাত।

আইসিটি খাতে শ্রেষ্ঠ বক্তাদের মধ্যে প্রায় শতাধিক বক্তা সম্মেলনটিতে নিজেদের বক্তব্য উপস্থাপন করবেন। আয়োজনের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে বাংলাদেশে এসেছেন ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিস অ্যালায়েন্সের (উইটসা) মহাসচিব ড. জেমস এইচ. পয়জান্ট।

মঙ্গলবার ধানমন্ডির বিসিএস ইনোভেশন সেন্টারে বিসিএসসহ দেশের অন্যান্য তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ঠ সংগঠন ও সংস্থার নেতৃবৃন্দের সঙ্গে উইটসার মহাসচিব অভিজ্ঞতা বিনিময় করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর।  তিনি বলেন, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ডব্লিউসিআইটি-২০২১ আয়োজনের সুযোগ পেয়ে গর্বিত। একটি সফল কংগ্রেস এবং তথ্যপ্রযুক্তির বিশ্বে বাংলাদেশকে উপস্থাপন করার জন্য ইতোমধ্যে আমরা তথ্যপ্রযুক্তি বিভাগের সঙ্গে কাজ শুরু করেছি।

উইটসার ড. জেমস এইচ. পয়জান্ট বলেন, বাংলাদেশ ডব্লিউসিআইটি ২০২১ আয়োজন করতে ইতোমধ্যে প্রস্তুতি গ্রহণ করেছে। ‘ডিজিটাল বাংলাদেশ’ তথ্যপ্রযুক্তিতে অনেক দেশের রোল মডেল। এখানে তথ্যপ্রযুক্তি নিয়ে কাজ করতে সরকারের স্বদিচ্ছা রয়েছে। বেসরকারি খাতেও ব্যবসায়ীরাও এই খাতকে সমৃদ্ধ করতে কাজ করে যাচ্ছেন।

অভিজ্ঞতা বিনিময় সভায় বিসিএস সহ-সভাপতি ইউসুফ আলী শামীম, মহাসচিব মোশারফ হোসেন সুমন, কোষাধ্যক্ষ মো. জাবেদুর রহমান শাহীন, পরিচালক মো. আছাব উল্লাহ্ খান জুয়েল, মো. মোস্তাফিজুর রহমানসহ সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার, আইএসপিএবিএ’র মহাসচিব এমদাদুল হক,  বিসিএর প্রাক্তন সভাপতিসহ আরও অনেকে ছিলেন।

এজেড/ এপ্রিল ২৪/২০১৯/১৮১০

*

*

আরও পড়ুন