সনির ৯৮ ইঞ্চি টিভির দাম ৫৮ লাখ

TV-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রায় ৯৮ ইঞ্চির টিভি উন্মোচন করেছে সনি। আগামী জুনে জেড৯জি মডেলের টিভিটি বাজারে আনবে জাপানিজ টেক জায়ান্টটি।

মাস্টার সিরিজের এইচডিআর অ্যান্ড্রয়েড স্মার্ট টিভিটির দাম হবে ৭০ হাজার ডলার (৫৮ লাখ ৮০ হাজার টাকা)। ৮কে রেজুলেশনের ৯৮ ইঞ্চির এলসিডি জেড৯জি মডেলের টিভিতে থাকবে ৩ কোটি ৩০ লাখ পিক্সেল। টিভির উপরে ও নিচে থাকবে দুটি করে স্পিকার।

একই সিরিজের ৮৫ ইঞ্চির টিভিটির দাম হবে ১৩ হাজার ডলার। প্রসেসর হিসেবে টিভি দুটিতে থাকবে এক্স১ আল্টিমেট। বছরের শেষ নাগাদ মডেল দুটি এয়ারপ্লে ও হোমকিটের সাপোর্ট পাবে।

এছাড়াও, সনি তুলনামূলক ছোট আকারেও টিভিও আনতে যাচ্ছে। মাস্টার সিরিজের এ৯জি মেডেলের ৪কে ওএলইডি মানের টিভিগুলো আসবে ৫৫, ৬৫ ও ৭৭ ইঞ্চি আকারে। এগুলোর দাম হবে যথাক্রমে সাড়ে তিন হাজার, সাড়ে চার হাজার ও আট হাজার ডলার। ৫৫ ও ৬৫ ইঞ্চির টিভি দুটি আসবে আগামী মে মাসে। আর ৭৭ ইঞ্চির টিভিটি পাওয়া যাবে জুন থেকে।

গত জানুয়ারিতে অনুষ্ঠিত কনজুমার ইলেক্ট্রনিক শোতে (সিইএস) মাস্টার সিরিজের ডিভিগুলো প্রদর্শন করেছিলো সনি। সেসময় জানানো হয়, ৮কে টিভির রেজুলেশন ৪কে টিভির চেয়ে চার গুণ বেশি। তাই ছোট আকারের টিভিতে ৮কে রেজুলেশন দেওয়া হলে প্রযুক্তিটির পরিপূর্ণ ব্যবহার সম্ভব হবে না। তাই ৯৮ ইঞ্চি ও ৮৫ ইঞ্চির টিভিগুলোই ৮কে রেজুলেশনে তৈরি হয়েছে।

স্ল্যাশগিয়ার অবলম্বনে এজেড/ এপ্রিল ২৩/২০১৯/১৩

*

*

আরও পড়ুন