ভুয়া সিমে প্রতারণা, জড়িত বিকাশ এজেন্টও

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : হ্যালো, আমি বিকাশ থেকে বলছি। আপনার বিকাশ অ্যাকাউন্টের কিছু সমস্যা হয়েছে। সেটি আবার পূর্বের অবস্থায় ফেরকত আনতে…।

এমন অনেক কথা দিয়ে শুরু করে পরে কৌশলে হাতিয়ে নেয় বিকাশ অ্যাকাউন্টের পিন। এরপর অ্যাকাউন্টে থাকা সব টাকা উধাও। এমন কাজে জড়িয়ে এক প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৮।

প্রতারক চক্রটি দীর্ঘদিন থেকে ভুয়া নামে মোবাইলের সিম নিবন্ধন করে, বিকাশ অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নেবার কাজ করে আসছে। আর এদের কাজে সহযোগিতা করছিল স্বয়ং বিকাশ এজেন্টরা।

রোববার ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় অভিযান চালিয়ে পাঁচ জনকে গ্রেপ্তারসহ বিপুল পরিমাণ মোবাইল, সিমকার্ড, ইয়াবা, গাঁজা ও ফেনসিডিল উদ্ধার করেছে র‍্যাব।

র‌্যাব-৮ এক সংবাদ সম্মেলন করে জানিয়েছে, তারা অভিযোগ পায় বিকাশ অ্যাকাউন্ট থেকে অনেকের টাকা উধাও হয়ে যাচ্ছে। যার সঙ্গে কিছু এজেন্ট জড়িত। এরপর বিষয়টি তদন্ত করে অভিযানে নামে র‍্যাবে-৮।

গ্রেপ্তার পাঁচ প্রতারক হলো মো. রুবেল ফরাজী, মো. উজ্জল ফরাজী, মো. ওবাইদুল শিকদার, মো. সুমন হাওলাদার ও মো. বাবু মাতুব্বর।

প্রতারণার কাজে ব্যবহৃত ৪৬টি মোবাইল, ৫৭৮টি সিমকার্ড, দুটি রাউটার, ১৬৪ পিস ইয়াবা, দুই বোতল ফেনসিডিল, ১৭৫ গ্রাম গাঁজা ও নগদ ৯০০ টাকা তাদের কাছ থেকে উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাধারণ মানুষের কাছ থেকে বিকাশে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেবার বিষয়টি স্বীকার করেছে গ্রেপ্তারকৃতরা।

এখন তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান র‍্যাব-৮ এর কোম্পানি অধিনায়ক মেজর শেখ নাজমুল আরেফিন।

ইএইচ/এপ্রিল ২১/২০১৯/১৯৫৫

*

*

আরও পড়ুন