খুলনায় হলো জাতীয় ই-কমার্স মেলা

Robi Before feture image

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিভাগীয় শহর খুলনায় হয়ে গেল ই-কমার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ এবং ডাক বিভাগের আয়োজনে জাতীয় ই-কমার্স মেলা। 

শনিবার দিনব্যাপী মেলার উদ্বোধন করেন বাংলাদেশ ডাক বিভাগের সদ্য অবসরপ্রাপ্ত মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল। এসময় তার সঙ্গে ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম, ই-ক্যাব সাধারণ সম্পাদক মো. আবদুল ওয়াহেদ তমাল, খুলনা জিপিও এর পরিচালক আবু তালেব ও মেলার আহ্ববায়ক আসিফ আহনাফসহ অন্যান্যরা। 

দিনব্যাপী মেলায় বিভিন্ন ধরনের ই-কমার্স প্রতিষ্ঠান ও পণ্যের অ্যাপ ডাউনলোড করে শপিং ভাউচার ও খুলনায় পণ্যের ফ্রি ডেলিভারি পান ক্রেতা-দর্শনার্থীরা। 

মেলায় অংশ নেওয়া বিভিন্ন ই-কমার্স প্রতিষ্ঠান বিভিন্ন রকমের ছাড় অফার দেয়। কেউ ডিসকাউন্ট সুবিধা, ভাউচার, ফ্রি হোম ডেলিভারিসহ একটি কিনলে আরেকটি ফ্রিয়েল মতো অফার দেয়।

খুলনার জাতীয় ই-কমার্স মেলায় দুটি প্যাভিলিয়ন ও তিনটি মিনি প্যাভিলিয়নসহ ৩১ স্টলে অংশ নেয় প্রতিষ্ঠানগুলো। মেলায় উদ্যোক্তা ও বিনিয়োগকারীদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

সকাল সাড়ে ১১টায় ‘গ্রামীণ উদ্যোক্তাদের উন্নয়নে ই-কমার্স’, ‘নারী উদ্যোক্তাদের ই-কমার্স সেবায় তথ্যআপা’ দুপুর ১২টায় এবং বিকেল ৩টায় অনুষ্ঠিত হয় ‘প্রফেশনাল আইটি স্কিলড ক্যরিয়ার’ শীর্ষক সেমিনার।

ই-কামার্সের ডাক মেলার পৃষ্ঠোপোষকতা করেছে চালডাল, রেজিন্ট্রো,  রকমারি, প্রিয়শপ, দিনরাত্রি, এমএমইভাই, স্পিকলার, ফাইবার অ্যাটহোম, এসএসএল কমার্জ এবং মাসিক কম্পিউটার জগৎ।

ইএইচ/এপ্রিল২০/২০১৯/ ২১০৫

*

*

আরও পড়ুন