vivo Y16 Project

কুবিতে গুগল ম্যাপ নিয়ে কর্মশালা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গুগল ম্যাপে নির্ভুলভাবে বাংলাদেশের এলাকাগুলোর ঠিকানাসহ বিভিন্ন তথ্য সমৃদ্ধ করা বিষয়ে কর্মশালা হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে।  

কুমিল্লা লোকাল গাইডস এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির যৌথ আয়োজনে ‘লেটস এনরিচ আওয়ার লোকাল ম্যাপস’ নামে ওই কর্মশালা বুধবার অনুষ্ঠিত হয়। 

কর্মশালায় উপস্থিত লোকাল গাইডস এক্সপার্টরা গুগল ম্যাপের বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করেন। এতে গুগল লোকাল গাইডস পরিচিতি , স্পাম মুক্ত স্থানীয় ম্যাপ, গুগল ম্যাপের কন্ট্রিবিউশানসমূহ , কোয়ালিটি কন্ট্রিবিউশনের বিভিন্ন দিক ও লোকাল গাইডস ইকো-ফ্রেন্ডলি প্রজেক্টগুলো নিয়ে আলোচনা করা  হয়।

Techshohor Youtube

উপস্থিত শিক্ষার্থীদের গুগল ম্যাপ ও লোকাল গাইডস প্রোগ্রামের এসব ব্যাপারে সরাসরি শিক্ষা দেওয়া এবং কুমিল্লা লোকাল গাইডসের বিভিন্ন কর্মসূচির বিষয় তুলে ধরা হয়।  

কীভাবে সকলের সঙ্গে কাজ করে গুগল ম্যাপে নিজ নিজ স্থানীয় ম্যাপের তথ্য নির্ভুল রাখা যায় এবং লোকাল গাইডস প্রোগ্রামের মাধ্যমে বাংলাদেশের সৌন্দর্যকে  বিশ্বের সব প্রান্তের মানুষের কাছে তুলে ধরা যায় সেসব বিষয়ে কর্মশালায় গুরুত্ব দেওয়া হয়।     

আইটি সোসাইটির সাংগঠনিক সম্পাদক শিহাব উদ্দিনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা মাহমুদুল হাসান।

উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম, আইটি সোসাইটির সভাপতি সায়েদ মাখদুম উল্লাহ, সাধারণ সম্পাদক ফাহমিদ হাসান অনিকসহ সংগঠনের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

প্রোগ্রামে ট্রেইনার হিসেবে ছিলেন কুমিল্লা লোকাল গাইডসের প্রতিষ্ঠাতা  মডারেটর ও লোকাল গাইডস বাংলার অ্যাডমিন সফিউল বাসার, কুমিল্লা লোকাল গাইডসের মডারেটর কামাল হাসনাইনি এবং কোর টিম মেম্বার মোজাম্মেল রাকিব।

এছাড়াও কোর টিম মেম্বার আল নাইম, আবু বকর রহমান, শাহাবুদ্দিন পাঠানসহ আরও সদস্যরা উপস্থিত ছিলেন।

এডি/এপ্রিল১৯/২০১৯/২০১০  

*

*

আরও পড়ুন

vivo Y16 Project