চুমু দিলে ছবি তুলবে পিক্সেল ৩

pixel-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন এক আপডেটে পিক্সেল ৩ ফোনে যুক্ত হয়েছে ‘বিল্ট ইন কিস ক্যাম’ নামে একটি ফিচার। কাউকে চুমু দিলে এআইয়ের সাহায্যে ক্যামেরা নিজে থেকেই বুঝতে পারবে কখন ছবি তুলতে হবে।

বাড়তি এআই সুবিধা যোগ করতে পিক্সেল ক্যামেরা অ্যাপের ফটোবুথ মোডটি আপডেট করা হয়েছে। ফটোবুথ মোডে প্রবেশ করে শাটার বাটনে ক্লিক করতে হবে। এতে পিক্সেল ৩ এর ওয়াইড অ্যাঙ্গেল সেলফি ক্যামেরা স্বয়ংক্রিয়ভাবে ছবি তুলবে।

চুমু শনাক্ত করতে সফটওয়্যারটি পাঁচটি ভিন্ন ভিন্ন অভিব্যক্তি চিনতে পারে। যেমন হাসি, জিহ্বা বের করা, চুমু/ডাক ফেইস, পাফি চিকস ও অবাক হওয়ার অভিব্যক্তি দেখলেই ছবি ওঠাবে পিক্সেল ৩।

এআই সব সময় নির্ভুলভাবেই যে অভিব্যক্তিগুলো চিনতে পারবে তা নয়। অনেক ক্ষেত্রে ডাক ফেইস চিনতে ফিচারটি ভুল করছে। তবে দ্য ভার্জের সাংবাদিক জন পোর্টার আয়নাতে নিজের প্রতিবিম্বতে চুমু দিলে ঠিকই ছবি তোলে ফটোবুথ মোডটি।

অভিব্যক্তি দেখে ছবি তোলার প্রযুক্তিটি নতুন নয়। ২০১৮ সালে ক্ষুদ্র ক্যামেরা ডিভাইসটি বাজারে আনে গুগল। এআইয়ের সাহায্যে পারিবারিক মুহূর্ত ক্যামেরায় ধারণ করতেই ডিভাইসটি তৈরি করে গুগল। এতে ছিলো বিল্ট ইন অ্যালগরিদম। তাই কখন ছবি তুলতে হবে তা সহজেই বুঝতে পারে।

একই ধরনের প্রযুক্তি ব্যবহার করে ছবি তুলবে পিক্সেল ক্যামেরা অ্যাপের ফটোবুথ মোডটি।

দ্য ভার্জ অবলম্বনে এজেড/ ইএইচ/ এপ্রিল ১৮/২০১৯/১৮৪০

*

*

আরও পড়ুন