বাজারে না আসতেই ভাঙছে গ্যালাক্সি ফোল্ডের ডিসপ্লে

galaxy-fold-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্যালাক্সি ফোল্ড বাজারে আসবে আগামী ২৬ তারিখ।

এখন পর্যন্ত শুধু গ্যাজেট রিভিউয়ার ছাড়া অন্য কারো হাতে ফোনটি পৌঁছায়নি। তার আগেই বিভিন্ন সংবাদ মাধ্যমের রিভিউয়াররা জানিয়েছেন, দুই এক দিন ব্যবহার করতে না করতেই ভেঙে যাচ্ছে গ্যালাক্সি ফোল্ডের ডিসপ্লে।

সংবাদ মাধ্যম দ্য ভার্জে রিভিউয়ার ডায়াটার বোন টুইটারে জানিয়েছেন, ফোল্ডবল ফোনটির হিঞ্জটি ত্রুটিপূর্ণ। স্ক্রিনটি ভেঙে যাচ্ছে।

সংবাদ মাধ্যম ব্লুমবার্গের প্রযুক্তি বিষয়ক সাংবাদিক মার্ক গার্মেন জানান, তার রিভিউ করা ডিভাইসটি দুই দিনেই ভেঙে গেছে। সামনের ডিসপ্লের উপরে থাকা প্রোটেক্টিভ লেয়ার সরিয়ে ফেলাতেই ফোনটির ডিসপ্লে ভেঙে যায়।

ইউটিউবের টেক রিভিউয়ার মার্কস ব্রাউনলিও প্রোটেক্টিভ লেয়ার সরানোতে ডিসপ্লে ভেঙে গেছে বলে জানিয়েছেন।

এ বিষয়ে স্যামসাংয়ের এক মুখপাত্র লেয়ারটি সরানোর ব্যাপারে সতর্ক করেছেন।

তবে সংবাদ মাধ্যম সিএনবিসির রিভিউয়ার লেয়ারটি না সরালেও ফোনটির স্ক্রিনে সমস্যা দেখা দেয়। টুইটারে পোস্ট করা তার একটি ভিডিওতে দেখা যায়, ভাঁজ খোলা অবস্থায় বাম দিকের ডিসপ্লেটির আলো বারবার জ্বলছে আর নিভছে।

এ বিষয়ে স্যামসাং জানায়, কিছু স্যাম্পলে ত্রুটি পাওয়া গেছে বলে আমরা রিপোর্ট পেয়েছি। কী কারণে এমন হচ্ছে তা পরীক্ষা করে দেখা হবে।

৭ দশমিক ৩ ইঞ্চির ফোল্ডেবল ফোনটির ১৯৮০ ডলার। গত সপ্তাহ থেকেই ফোনটির প্রি-অর্ডার নেওয়া শুরু করেছে স্যামসাং। ইতোমধ্যে প্রি-অর্ডারে থাকা ফোনগুলোর স্টকও ফুরিয়ে গেছে। তবে রিভিউয়ারদের ডিভাইসে ত্রুটি দেখা দেওয়ায় ফোনটির বিক্রিতে নেতিবাচক প্রভাব পড়ার আশংকা দেখা দিয়েছে।

সিএনবিসি অবলম্বনে এজেড/ এপ্রিল ১৮/২০১৯/১৪১৮

আরও পড়ুন –

আরও দুটি ফোল্ডেবল ফোন আনবে স্যামসাং

ভাঁজযোগ্য ফোন আনলো স্যামসাং

*

*

আরও পড়ুন