উদ্যোক্তার খোঁজ চলছে রুয়েটে

Robi Before feture image

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তরুণ উদ্যোক্তাদের খুঁজে বের করার প্রতিযোগিতা স্টুডেন্ট টু স্টার্টআপ শুরু হয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে।

বুধবার  বিশ্ববিদ্যালয়টিতে প্রথম রাউন্ডের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার হবে চূড়ান্ত পিচিং।

সকালে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির ছাত্র কল্যাণ পরিষদের পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, উপ-পরিচালক সহকারী অধ্যাপক মামুনুর রশিদ, যন্ত্রকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. নুরুল ইসলাম, সহকারী অধ্যাপক ওয়াহেদুল ইসলামসহ আরও অনেকে।

এছাড়াও আইডিয়া প্রকল্পের সহকারী মেইন্টেনেন্স ইঞ্জিনিয়ার মো. মোমিনুল ইসলাম, স্টুডেন্ট টু স্টার্টআপের সহকারী সমন্বয়ক মোহাম্মদ জেকরি এবং এস এম আমানূর রহমান।

সার্বিক সহযোগীতায় ছিলেন ইয়াং বাংলার রুয়েট ক্যাম্পাস অ্যাম্বাসেডর আফরিনা রহমান ও নুফাইল আহম্মদ।

তথ্যপ্রযুক্তি বিভাগের ‘ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ একাডেমি’ বা আইডিয়া প্রকল্প এবং দেশের সর্ববৃহৎ তারুণ্যের প্লাটফর্ম ইয়াং বাংলার উদ্যোগে দেশের ৪০ বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে শুরু হয়েছে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ : চেপ্টার ওয়ান’।

আট বিভাগের ৪০ বিশ্ববিদ্যালয়ে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ : চেপ্টার ওয়ান’-এর কার্যক্রমে অংশ নিতে নিবন্ধন করতে হবে। এই ঠিকানায় গিয়ে নিবন্ধন করা যাবে।

এছাড়াও স্পট নিবন্ধনের সুযোগ থাকছে। বিশ্ববিদ্যালয়গুলোতে ইয়াং বাংলার ক্যাম্পাস অ্যাম্বাসেডরদের সহায়তায় পরিচালিত হবে প্রতিযোগিতা।

শিক্ষার্থীরা এক বা তিন জন করে দল গঠনের মাধ্যমে অংশ নিতে পারবেন। আর প্রতি বিশ্ববিদ্যালয় থেকে তিনটি করে দল নির্বাচন করা হবে। আর সেই ১২০ দল নিয়ে প্রথমবারের মত ‘জাতীয় স্টার্টআপ ক্যাম্প’ অনুষ্ঠিত হবে সাভারে।

পরে সেখান থেকে চূড়ান্ত বিজয়ী স্টার্টআপ পাবে ১০ লাখ টাকার পুরস্কার। এছাড়াও স্টার্টআপ গুলো  নিজেদের প্রডাক্ট ভ্যালু বৃদ্ধি করার মাধ্যমে পরবর্তীতে এক কোটি টাকা সিড বিনিয়োগের ব্যবস্থা করবে আইডিয়া প্রকল্প।

ইএইচ/এপ্রিল১৭/২০১৯/২০০০

আরও পড়ুন –

কোথায়, কখন স্টুডেন্ট টু স্টার্টআপ

তথ্যপ্রযুক্তি উদ্যোক্তাদের সিলিকন ভ্যালি এখন বাংলাদেশেই

*

*

আরও পড়ুন