Header Top

কুমিল্লায় বৃহস্পতিবার থেকে বিসিএসের কম্পিউটার মেলা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কুমিল্লায় শুরু হচ্ছে কম্পিউটার মেলা।

আগামীকাল বৃহস্পতিবার বাংলাদেশ কম্পিউটার সমিতি কুমিল্লা শাখার উদ্যোগে ‘বিসিএস ডিজিটাল এক্সপো কুমিল্লা ২০১৯’ নামে মেলাটি হবে কুমিল্লা আইটি পার্কে।

ওই অঞ্চলের বৃহত্তম তথ্যপ্রযুক্তি পণ্যের প্রদর্শনী চলবে ২২ এপ্রিল পর্যন্ত।

বুধবার কুমিল্লা আইটি পার্কে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রদর্শনীর কেন্দ্রীয় সমন্বয়কারী এবং বিসিএস মহাসচিব মোশারফ হোসেন সুমন।

তিনি জানান, ১৮ এপ্রিল সকাল ১১ টায় ‘বিসিএস ডিজিটাল এক্সপো কুমিল্লা ২০১৯’ প্রদর্শনীর উদ্বোধন করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

সংবাদ বিজ্ঞেপ্তিতে বিসিএস জানায়,  মেলায় আটটি পণ্য প্রদর্শনী কেন্দ্র, ৩২ টি স্টল এবং পাঁচটি প্যাভেলিয়ন থাকছে। প্রদর্শনীতে দেশী-বিদেশী নামকরা তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান অংশ নেবে।

প্রদর্শনী চলাকালে ২১ এপ্রিল বেলা ১১ টায় ‘অপরটুনিটিস অ্যান্ড চ্যালেঞ্জেস অব ফ্রিল্যান্সিং অ্যান্ড আউটসোর্সিং’ এবং ২২ এপ্রিল একই সময়ে ‘আইসিটি বেজড ক্যারিয়ার ফর আইটি অ্যান্ড নন আইটি প্রফেশনালস’  শীর্ষক দুটি সেমিনার অনুষ্ঠিত হবে।

মেলায় থাকবে রোবট প্রদর্শনী, শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, গেইমিং ও কুইজ কনটেস্ট। সেলফি কনটেস্টে অংশ নিয়েও দর্শনার্থীরা আকর্ষণীয় পুরস্কার জিতে নিতে পারবেন।

প্রদর্শনীর প্লাটিনাম স্পন্সর আসুস, এইচপি, লেনেভো এবং লজিটেক। গোল্ড স্পন্সর টিপি-লিংক এবং ওয়াল্টন ল্যাপটপ। সিলভার স্পন্সর হিসেবে থাকছে ডেল, রেপো এবং টেন্ডা।

এছাড়া রোবোটিক পার্টনার ক্যাসপারস্কি ল্যাব, গেইমিং পার্টনার গিগাবাইট, ওয়াইফাই পার্টনার কুমিল্লা আইটি পার্ক, সিকিউরিটি পার্টনার এবং দাহুয়া। টিকেট স্পন্সর বি-ট্রেক ও টিকিট কাউন্টার স্পন্সর ডি-লিংক এবং ভলান্টিয়ার ড্রেস স্পন্সর টেন্ডা। প্রদর্শনীর শিশু চিত্রাংকন প্রতিযোগিতার স্পন্সর ইপসন।

সংবাদ সম্মেলনে বিসিএস কুমিল্লা শাখার ভাইস চেয়ারম্যান মো. মুজিবুর রহমান মুকুল, বিসিএস সদস্য এম এ বাতেন, ফরহাদ উল্লাহ মজুমদার এবং অধ্যক্ষ মোফাজ্জল হায়দার মজুমদারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এইচ/এপ্রিল১৭/২০১৯/১৮২৫

*

*

আরও পড়ুন