অপ্পো দেশে আনলো পপআপ ক্যামেরার এফ১১ প্রো

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের বাজারে উন্মোচন হলো পপআপ ও সুপার নাইট মোড ক্যামেরার ফোন অপ্পো এফ১১ প্রো।

একইসঙ্গে প্রতিষ্ঠানটি এফ১১ প্রো মডেলের লিমিটেড সংস্করণ হিসেবে নিয়ে এসেছে অ্যাভেঞ্জার্স এন্ডগেইম। এফ১১ প্রো ছাড়াও এর আরেকটি সংস্করণ এফ১১ এনেছে প্রতিষ্ঠানটি।

অপ্পো মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে ফোনটির আনুষ্ঠানিক উন্মোচন করে।

প্রতিষ্ঠানটি বলছে, তাদের এই মডেলটির ফোনে পিছনে ৪৮ ও ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। যা খুব স্বল্প আলোতে সুন্দর ও ডিটেইলযুক্ত ছবি তুলতে সক্ষম। এটি অন্য যেকোন ক্যামেরার চেয়ে ভালো ছবি তুলতে পারবে বলে দাবি করে অপ্পো।

ফোনটির সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের পপআপ ক্যামেরা। সম্প্রতি অপ্পোকে পপআপ ক্যামেরায় বেশি মনোযোগ দিতে দেখা যাচ্ছে। অপ্পো এফ১১ প্রোর সেই পপ আপ ক্যামেরাটিতে রয়েছে গ্যাভিটি সেন্সর। ফলে কোন ভাবে যদি হাত থেকে ফোনটি পড়েও যায় তবে ক্যামেরার কোন ক্ষতি হবে না। তার আগেই ক্যামেরাটি ফোনটির ভিতরে ঢুকে যাবে।

ডিভাইসটিতে রয়েছে ৬.৫ ইঞ্চির ফুলস্ক্রিন এইচডি ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০*২৩৪০ মেগাপিক্সেল। এর অ্যাসপেক্ট রেশিও ১৯:৫:৯।

মিডিয়াটেক হেলিও পি৭০ ১.৭৯ গিগাহার্জের অক্টাকোর প্রসেসর রয়েছে এতে। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৯ পাই কালার ওএস।

এফ১১ প্রো মডেলটিতে রয়েছে ফাস্ট চার্জিং সুবিধাসহ দীর্ঘ ব্যাকআপ দিতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এটি ফুল চার্জ হতে সময় লাগবে ৮০ মিনিট।

অপ্পো বলছে, তাদের এই ফোনটি নরমাল ব্যবহারে ১৫.৫ ঘণ্টা, ভিডিও স্ট্রিমিংয়ে ১২.৫ ঘণ্টা এবং গেইমিংয়ে ৫.৫ ঘণ্টা নিশ্চিন্তে ব্যবহার করা যাবে।
ফোনটি পাওয়া যাবে ছয় জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম সংস্করণে।

এছাড়াও প্রতিষ্ঠানটির অপ্পো এফ১১ মডেলটিতে প্রোর সব ফিচার একই থাকলেও শুধু পার্থক্য রয়েছে পপআপ ক্যামেরায়। কারণ, এই মডেলে নেই পপআপ ক্যামেরা। তবে এই মডেলে থাকছে ৪২০০ মিলিঅ্যাম্পয়ার ব্যাটারি।
এটি পাওয়া যাবে চার জিবি র‍্যাম এবং ৬৪ জিবি রম সংস্করণে।

দেশে ফোন দুটির প্রি-অর্ডার শুরু হয়েছে। এফ১১ প্রো প্রি-অর্ডার করা যাবে ১৮ এপ্রিল পর্যন্ত। গ্রাহকরা পাবেন ১৯ এপ্রিল থেকে। অন্যদিকে এফ১১ প্রি-অর্ডার করা আগামীকাল থেকে ২৬ এপ্রিল পর্যন্ত। ২৭ এপ্রিল থেকে হাতে পাবেন গ্রাহকরা।

এছাড়াও ফোন দুটির সঙ্গে মোবাইল অপারেটর রবি দিচ্ছে ডেটা বান্ডেল হিসেবে ১২ জিবি ফ্রি ইন্টারনেট।

দেশে অপ্পো এফ১১ প্রোর দাম ৩৬ হাজার ৯৯০ টাকা এবং এফ১১ পাওয়া যাবে ২৭ হাজার ৯৯০ টাকায়।

ফোন উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপ্পো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং, পিআর ম্যানেজার ইফতেখার উদ্দিন সানি, ব্র্যান্ড অ্যাম্বাসেডর ক্রিটেকার তাসকিন আহমেদ, মডেল অভিনেত্রী সাবিলা নূর, ফটোগ্রাফার প্রীত রেজাসহ আরও অনেকে।

ইএইচ/এপ্রিল ১৬/২০১৯/১৬০০

*

*

আরও পড়ুন