পিক্সেল ৩ লাইট সংস্করণের উন্মোচন ৭ মে

pixel-techshohor1
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গুগল স্টোরের ওয়েবসাইটে নতুন একটি টিজার প্রকাশ করা হয়েছে।

সেখানে লেখা, পিক্সেলের মহাবিশ্বে বড় কিছু আসছে। এর মাধ্যমে পিক্সেল ৩এ ও পিক্সেল ৩এ এক্সএল আনার ব্যাপারটি এক প্রকার নিশ্চিত করলো গুগল। ফোন দুটি হবে পিক্সেল ৩ ও পিক্সেল ৩ এক্সএলের লাইট সংস্করণ।

টিজারটিতে তারিখ দেওয়া হয়েছে ৭ মে। একই সময় গুগল আইও ডেভেলপার কনফারেন্স হবে। তাই গুগলের ডেভেলপার কনফারেন্সেই যে ফোন দুটির দেখা মিলবে তাতে কোনো আর সন্দেহ থাকলো না।

নতুন ফোন দুটির ক্যামেরার স্পেসিফিকেশনের সঙ্গে পুরানো ফোন দুটির পার্থক্য থাকবে না। কিন্তু লাইট সংস্করণের ফোন দুটির পেছনে থাকবে প্লাস্টিকের বডি। স্ক্রিনের রেজুলেশন ও প্রসেসরের শক্তিও কমিয়ে দেওয়া হবে।

ধারণা করা হচ্ছে, পিক্সেল ৩এ ফোনটিতে থাকতে পারে ৫ দশমিক ৬ ইঞ্চি ডিসপ্লে। পিক্সেল ৩এ এক্সএলে থাকবে ৬ ইঞ্চি ডিসপ্লে। দুটি ফোনেই প্রসেসর হিসেবে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৬৭০, পেছনে থাকতে পারে ১২ মেগাপিক্সেল ক্যামেরা ও হেডফোন জ্যাক।

পিক্সেল সিরিজটি প্রথম চালু করা হয় ২০১৬ সালে। পিক্সেল ও পিক্সেল এক্সএল নামের দুটি ফোন এনে গুগল স্মার্টফোনের বাজারে প্রবেশ করে। ২০১৭ সালে বাজারে আনা হয় দ্বিতীয় প্রজন্মের পিক্সেল ২ ও পিক্সেল ২ এক্সএল। চলতি মাসেই পিক্সেল ২ ও পিক্সেল ২ এক্সএল ফোনের বিক্রি বন্ধ করে দেয় গুগল।

দ্য ভার্জ অবলম্বনে এজেড/এপ্রিল ১৬/২০১৯/১৩৪৪

*

*

আরও পড়ুন