Samsung IM Campaign_Oct’20

বিডিনগ দশম সম্মেলন শুরু ২৬ এপ্রিল

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপের (বিডিনগ) আয়োজনে দশম সম্মেলন শুরু হচ্ছে ২৬ এপ্রিল। 

চট্টগ্রামের হোটেল সৈকতে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সম্মেলন ও কর্মশালাটি চলবে ৩০ এপ্রিল পর্যন্ত।

সম্মেলনে অংশ নিতে ইতোমধ্যে নিবন্ধন শুরু হয়েছে। সম্মেলনে এক দিন বিডিনগ সম্মেলন ও চার দিন টেকনিক্যাল কর্মশালা অনুষ্ঠিত হবে। কর্মশালায় ইন্টারনেট প্রকৌশলীদের জন্য আইপিভি৬ ডেপলয়মেন্ট এবং আইপি মাল্টিকাস্ট বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে।

বাংলাদেশের প্রকৌশলীদের মধ্যে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, বিভিন্ন অপারেশনাল রিসার্চ সম্পাদন, স্থানীয় আইসিটি ট্যালেন্টদের আন্তর্জাতিক পর্যায়ে প্রমোট করা এবং বাংলাদেশের জন্য বেটার ইন্টারনেটের ব্যবস্থা করতে সহায়তা করার উদ্দেশ্য নিয়ে নিয়মিতভাবে বিডিনগ সম্মেলন আয়োজন করে আসছে।

বিডিনগ সাধারণ সম্পাদক বরকতুল আলম বিপ্লব বলেন, এবারের সম্মেলনে ইন্টারনেটের ব্যবহারিক এবং একাডেমিক রিসার্চ এর উপর স্থানীয় প্রকৌশলীদের নিকট হতে ১২টির মতো গবেষণাপত্র আহ্বান করা হয়েছে। গবেষণাপত্রগুলো বাংলাদেশে ইন্টারনেটের বিভিন্ন সীমাবদ্ধতা বিশ্লেষণ এবং এর মান উন্নয়নে সহায়তা করবে।

বিডিনগ সভাপতি নুরুল ইসলাম রোমান বলেন, দেশের ইন্টারনেটের সার্বিক ব্যবস্থাপনা ও অবকাঠামোর উন্নতি করতে হলে এর সঙ্গে সরাসরি সংশ্লিষ্ট প্রকৌশলীদের জ্ঞান ও পেশাদারিত্ব বাড়াতে হবে। এ ধরনের প্রযুক্তি সম্মেলনের মাধ্যমে স্থানীয় ও আন্তর্জাতিক অভিজ্ঞদের একসঙ্গে তাদের অভিজ্ঞতা বিনিময় করে। ফলে গত কয়েক বছর আমাদের ইন্টারনেট প্রকৌশলীদের দক্ষতা বাড়ছে। 

এবারের আয়োজনের সহ-আয়োজক হিসেবে আছে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)।

সম্মেলনের অনলাইন কনফারেন্স পেপার সাবমিট করতে পারেন এই ঠিকানায়। আর সম্মেলন ও কর্মশালা সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই ঠিকানায়। 

ইএইচ/এপ্রিল১৩/২০১৯/১৬২৫

*

*

আরও পড়ুন