দেশে বিক্রি শুরু হুয়াওয়ে পি৩০ সিরিজ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের ক্রেতাদের হাতে তুলে দেয়া শুরু হয়েছে হুয়াওয়ের সর্বাধুনিক ফ্ল্যাগশিপ ফোন সিরিজের পি৩০ স্মার্টফোন।

ফোনটি কিনতে দেশে অভূতপূর্ব প্রি-বুকিং সাড়া পেয়েছে হুয়াওয়ে। প্রি-বুক করা ক্রেতাদের হাতে বৃহস্পতিবার ফোনটি তুলে দেয় প্রতিষ্ঠানটি। এছাড়াও সেদিন থেকেই দেশব্যাপী ফোনটি বিক্রি শুরুও করে হুয়াওয়ে।

এর আগে ফ্রান্সের প্যারিসে বৈশ্বিক উন্মোচনের পর মালয়েশিয়া ও ভারতে এ সিরিজ উন্মোচন করা হয়। গত ৩ এপ্রিল থেকে বাংলাদেশে এ সিরিজের তিনটি ফোনের প্রি-বুকিং শুরু হয়। শেষ হয় ১০ এপ্রিল।

ক্রেতাদের ব্যাপক চাহিদায় প্রি-বুকিং শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই পি৩০ প্রো স্মার্টফোনটির স্টক শেষ হয়ে যায় এবং খুব শিগরিই নতুন স্টক আসবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় হুয়াওয়ে।

সারাদেশে প্রি-বুকিং দেওয়া গ্রাহকদের হাতে তাদের স্মার্টফোনটি তুলে দিতে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াংসহ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের বাজারে পি৩০ প্রো স্মার্টফোনটির দাম ৮৯ হাজার ৯৯৯ টাকা। এছাড়া পি৩০ ও পি৩০ লাইট স্মার্টফোন দুটির দাম পড়বে যথাক্রমে ৬৪ হাজার ৯৯৯ ও ২৯ হাজার ৯৯৯ টাকা।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, হুয়াওয়ের নতুন সুপার ক্যামেরার ফোন পি৩০ সিরিজ ইতোমধ্যে বিশ্বজুড়ে ব্যাপক সাড়া ফেলেছে। এরই ধারবাহিকতায় পি৩০ সিরিজের ফোনগুলো বাংলাদেশের বাজারে আনার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রি-বুকিংয়ে মানুষের সাড়া দেখে আমরা অভিভূত। আশা করছি, সামনের দিনগুলোতেও এ ধারা অব্যাহত থাকবে।

স্মার্টফোন ক্যামেরায় সর্বাধুনিক প্রযুক্তি সুবিধা ও নান্দনিক ডিজাইনের হুয়াওয়ে পি৩০ সিরিজে থাকছে দারুণ কিছু উদ্ভাবনী ফিচার। যার মধ্যে রয়েছে- হুয়াওয়ের সুপারস্পেকট্রাম সেন্সর, বিশ্বখ্যাত লেইকা লেন্স সম্বলিত অপটিক্যাল সুপারজ্যুম ও হুয়াওয়ের টাইম অব ফ্লাইট (টিওএফ) ক্যামেরা এবং কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ইমেজ স্ট্যাবিলাইজেশন প্রযুক্তি।

‘পি ফর ফটোগ্রাফি’ এমন স্লোগানকে সামনে রেখে স্মার্টফোন ফটোগ্রাফি নিয়ে গ্রাহকদের চমকে দিয়েছে পি৩০ সিরিজ। মোবাইল ফটোগ্রাফির ক্ষেত্রে র‌্যাংকিং প্রকাশ করা ডিএক্সওমার্ক এর র‌্যাংকিংয়ে ইতোমধ্যে পি৩০ প্রো সবার শীর্ষে জায়গা করে নিয়েছে। নতুন পেরিস্কোপ ডিজাইন এবং সুপারজুম লেন্সের সাহায্যে ৫ গুণ অপটিক্যাল জুম, ১০ গুণ হাইব্রিড জুম, ৫০ গুণ ডিজিটাল জুম পওয়া যাবে।

ইএইচ/এপ্রিল১২/২০১৯/১২০৬

*

*

আরও পড়ুন