STE 2019 (summer) in news page

বণিক বার্তা ও বিআইডিএসের পুরস্কার পেলেন ৩ উদ্যোক্তা

Bonik-Barta-BIDS-techshohor
Laptop fair 2019 (in page)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তিন উদ্যোক্তাকে পুরস্কার দিয়েছে বণিক বার্তা ও বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস) ।

মঙ্গলবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তিন উদ্যোক্তার হাতে সম্মাননা পুরস্কার তুলে দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি। উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেওয়ার পাশাপাশি প্রত্যেককে লংকাবাংলা ফিন্যান্সের পক্ষ থেকে ৩ লাখ টাকার চেক প্রদান করা হয়।

পুরস্কার প্রাপ্ত তিন উদ্যোক্তা  হলেন আজিজু রিসাইক্লিং অ্যান্ড ই-ওয়েস্ট কোম্পানির চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ, মুনলাইট পেট ফ্লেকস অ্যান্ড পেট স্ট্রিপের সিইও হাবিবুর রহমান জুয়েল ও রকমারির চেয়ারম্যান মো. মাহমুদুল হাসান।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ ও বিআইডিএসের পরিচালক ড. কে এস মুরশিদ।

বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ বলেন, আজকে যাদের সম্মাননা জানানো হলো, তারা শুধু নিজেরাই নিজের পরিচয় তৈরি করছেন না, বাংলাদেশেরও পরিচয় তারা দাঁড় করাচ্ছেন। বাংলাদেশকে একটা বড় জায়গায় নিতে ভূমিকা রাখছেন তারা।

বিআইডিএসের মহাপরিচালক ড. কে এ এস মুরশিদ বলেন, বাংলাদেশ এখন যে পর্যায়ে পৌঁছেছে, সেখানে অনেক অর্জনের পাশাপাশি বেশকিছু চ্যালেঞ্জও আছে। এই চ্যালেঞ্জগুলো মোকাবিলা করতে হলে আমাদের এসএমই সেক্টরটাকে সবার আগে এগিয়ে আসতে হবে। আজকে যারা সম্মানিত হচ্ছেন, তাদের নিয়েই এসএমই খাতটির অগ্রযাত্রা ত্বরান্বিত করতে আন্দোলন গড়ে তুলতে হবে।

প্রতিভাবান এ উদ্যোক্তা সম্মাননা অনুষ্ঠানে প্লাটিনাম স্পন্সর ছিল রবি।

এ নিয়ে ষষ্ঠবারের মতো দেশের প্রতিভাবান উদ্যোক্তাদের সম্মাননা প্রদান করল বণিক বার্তা-বিআইডিএস।

এজেড / এপ্রিল ১০ / ২০১৯ / ১৭৫৭

*

*

আরও পড়ুন