৩ বছরের বাচ্চা এবং একটি আইপ্যাড

ipad-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বার বার লক খোলার চেষ্টাতে অকেজো হয়ে পড়া আইপ্যাড ঠিক করতে সাহায্য চেয়ে টুইট করেছেন এক বাবা।

৩ বছরের ছেলের হাতে কোনোভাবে তার আইপ্যাডটি চলে যায়। কিন্তু আইপ্যাডটি লকড থাকায় বাব বার ভুল পাসওয়ার্ড দেয় সে। এক নাগাড়ে অনেক বার লক খোলার চেষ্টাতে ডিজ্যাবল হয়ে যায় আইপ্যাডটি। এতে করে ডিভাইসটির স্ক্রিনে একটি নোটিফিকেশন ভেসে ওঠে। সেখানে জানানো হয়, আইপ্যাডটি ডিজ্যাবল হয়ে পড়েছে। লক খুলতে ২ কোটি ৫৫ লাখ ৩৬ হাজার ৪৪২ মিনিট অপেক্ষা করতে বলা হয়। অর্থাৎ আইপ্যাডটি খুলতে হলে ৪৮ বছর অপেক্ষা করতে হবে।

আইপ্যাডটির মালিক দ্য নিউইয়র্কারের সাংবাদিক ইভান অসনস। অবস্থা বেগতিক দেখে তার ভ্যারিফায়েড টুইটার অ্যাকাউন্টে আইপ্যাডে দেখানো বার্তাটির ছবি দেন। তার পোস্টটি দেখে অনেকেই মজার মজার সব কমেন্ট করেন।

একজন লেখেন, আইপ্যাডটি খুলতে যে সময় লাগবে তাতে তোমার ছেলের বয়স ৫০ হয়ে যাবে। তাকেই খুলতে দিও তখন। অন্য একজন কমেন্ট লেখেন, টিম অ্যাপলকে ফোন দাও।

আইপ্যাড ডিজ্যাবল হয়ে গেলে কী করনীয় সে বিষয়ে নির্দেশনা দেওয়া আছে অ্যাপলের সাপোর্ট পেইজে। সেখানে স্পষ্টভাবে ডিভাইসটি রিস্টোর করতে বলা হয়েছে। রিস্টোরের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে ডেটার ব্যাকআপ না থাকলে পরবর্তীতে আর সেই ডেটা ফেরত পাওয়া যায় না।

যাই হোক, অ্যাপলের দেখানো পথে হেঁটে অসনস তার আইপ্যাডটি খুলতে পেরেছেন। এ বিষয়ে আরেকটি টুইট করে সবাইকে ধন্যবাদ দিয়েছেন তিনি।

 সিএনএন অবলম্বনে এজেড / এপ্রিল ১০ / ২০১৯ /১৩

আরও পড়ুন –

অ্যাপলের কাছে ফাইভজি মডেম বিক্রিতে আগ্রহী হুয়াওয়ে

অ্যাপল, কুককে হুয়াওয়ের খোঁচা

*

*

আরও পড়ুন