দেশের প্রযুক্তি খাতে সহায়তা দেবে আইটিইউ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) মহাসচিব হুলিন ঝাওয়ের সঙ্গে বৈঠক করেছেন।

সোমবার বৈঠকটি অনুষ্ঠিত হয় আইটিইউ এর সদর দপ্তরে। সেখানে শিক্ষা, স্বাস্থ্য খাত ও কর্মসংস্থান সৃষ্টিতে তথ্যপ্রযুক্তির ব্যবহার বৃদ্ধিতে আইটিইউ কিভাবে সহযোগিতা করতে পারে তা নিয়ে আলোচনা হয়।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তৃণমূল পর্যায় পর্যন্ত ইন্টারনেট সেবা পৌঁছে দিতে ইনফো সরকার প্রকল্প-৩ ,কানেক্টেড বাংলাদেশ প্রকল্প, শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রকল্পসহ সরকার গৃহীত বিভিন্ন কর্মসূচি ও পরিকল্পনা মহাসচিবের কাছে তুলে ধরেন প্রতিমন্ত্রী। এ সময় মহাসচিব বলেন, বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে আইটিইউ সহযোগিতা করবে।

জুনাইদ আহমেদ পলক বর্তমানে ওয়ার্ল্ড সামিট অন দি ইনফরমেশন সোসাইটি সম্মেলনে (ডব্লিউএসআইএস) অংশ নিতে জেনেভায় অবস্থান করছেন। পাঁচ দিনব্যাপী এ সম্মেলনে বেশ কয়েকটি সভাসহ শতাধিক সেমিনার ও কর্মশালার আয়োজন করা হয়েছে। সম্মেলনটি শেষ হবে আগামী ১২ এপ্রিল।

ওয়ার্ল্ড সামিট অন দি ইনফরমেশন সোসাইটি ২০১৯ সালের ফলোআপ ফোরামে এবারের চেয়ারম্যান হচ্ছেন বাংলাদেশের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। এছাড়াও, মোস্তাফা জব্বার ডব্লিউএসআইএস এ ৯ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।
এজেড / এপ্রিল ০৯ /২০১৯ /১২৪০

আরও পড়ুন –

আইটিইউ নির্বাচন হতে সরে দাঁড়াল বাংলাদেশ

জেনেভায় বাংলাদেশময় ডব্লিউএসআইএস 

*

*

আরও পড়ুন