দেশের প্রযুক্তি খাতে সহায়তা দেবে আইটিইউ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) মহাসচিব হুলিন ঝাওয়ের সঙ্গে বৈঠক করেছেন।

সোমবার বৈঠকটি অনুষ্ঠিত হয় আইটিইউ এর সদর দপ্তরে। সেখানে শিক্ষা, স্বাস্থ্য খাত ও কর্মসংস্থান সৃষ্টিতে তথ্যপ্রযুক্তির ব্যবহার বৃদ্ধিতে আইটিইউ কিভাবে সহযোগিতা করতে পারে তা নিয়ে আলোচনা হয়।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তৃণমূল পর্যায় পর্যন্ত ইন্টারনেট সেবা পৌঁছে দিতে ইনফো সরকার প্রকল্প-৩ ,কানেক্টেড বাংলাদেশ প্রকল্প, শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রকল্পসহ সরকার গৃহীত বিভিন্ন কর্মসূচি ও পরিকল্পনা মহাসচিবের কাছে তুলে ধরেন প্রতিমন্ত্রী। এ সময় মহাসচিব বলেন, বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে আইটিইউ সহযোগিতা করবে।

Techshohor Youtube

জুনাইদ আহমেদ পলক বর্তমানে ওয়ার্ল্ড সামিট অন দি ইনফরমেশন সোসাইটি সম্মেলনে (ডব্লিউএসআইএস) অংশ নিতে জেনেভায় অবস্থান করছেন। পাঁচ দিনব্যাপী এ সম্মেলনে বেশ কয়েকটি সভাসহ শতাধিক সেমিনার ও কর্মশালার আয়োজন করা হয়েছে। সম্মেলনটি শেষ হবে আগামী ১২ এপ্রিল।

ওয়ার্ল্ড সামিট অন দি ইনফরমেশন সোসাইটি ২০১৯ সালের ফলোআপ ফোরামে এবারের চেয়ারম্যান হচ্ছেন বাংলাদেশের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। এছাড়াও, মোস্তাফা জব্বার ডব্লিউএসআইএস এ ৯ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।
এজেড / এপ্রিল ০৯ /২০১৯ /১২৪০

আরও পড়ুন –

আইটিইউ নির্বাচন হতে সরে দাঁড়াল বাংলাদেশ

জেনেভায় বাংলাদেশময় ডব্লিউএসআইএস 

*

*

আরও পড়ুন