গ্যালাক্সি জে সিরিজ বাতিল

j-series-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্যালাক্সি জে সিরিজ বাতিল করেছে স্যামসাং।

এখন থেকে জে সিরিজের আর কোনো ফোন তারা বাজারে আনবে না। জে সিরিজের জায়গা নেবে গ্যালাক্সি এ সিরিজ। সদ্য উন্মোচিত গ্যালাক্সি এ৩০ ও এ৫০ ফোনের প্রচারণামূলক ইউটিউব ভিডিওতে এই তথ্য নিশ্চিত করে স্যামসাং মালয়েশিয়া।

সাশ্রয়ী মূল্যের জন্যই জনপ্রিয়তা পায় স্যামসাংয়ের জে সিরিজ। এই সিরিজের সবচেয়ে বড় বাজার ছিলো ভারতে। স্যামসাংয়ের প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানগুলো প্রতিনিয়তই নিত্য নতুন ধরণের পণ্য আনছে। যেমন শাওমির রয়েছে হরেক রকমের ফোন। বাজেট ফোন থেকে ফ্ল্যাগশিপ, সবই তৈরি করে তারা।

তাই প্রতিযোগিতায় টিকে থাকতে নতুন সিরিজ বের করেছে স্যামসাং। গত সেপ্টেম্বরই জে সিরিজের পরিবর্তে এ সিরিজ আনার পরিকল্পনা গ্রহণ করে টেক জায়ান্টটি। অবশেষে তারা আনুষ্ঠানিকভাবে জে সিরিজ বাতিলের ঘোষণা দিল।

গ্যালাক্সি এ সিরিজের আওতায় মিডরেঞ্জ ও বাজেট ফোন বাজারে আনা হচ্ছে। এ সিরিজের ফোনগুলোতে থাকছে ত্রিপল রিয়ার ক্যামেরা, ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, দীর্ঘ ব্যাটারি লাইফ, ফাস্ট চার্জিং সুবিধা ও অ্যামেলেড ডিসপ্লে।

গ্যালাক্সি এ১০, গ্যালাক্সি এ২০ ও গ্যালাক্সি ৩০ মডেলের ফোনগুলো বাজেট ফোন। অপরদিকে, এ৫০ ও এ৭০ মিডরেঞ্জের ফোন। বুধবার গ্যালাক্সি এ৯০ মডেলেরও ঘোষণা দেওয়া হবে। ডিভাইসটিতে থাকবে পপ আপ রোটেটিং ক্যামেরা।

বর্তমানে স্যামসাংয়ের পকেটে আছে গ্যালাক্সি এস, গ্যালাক্সি নোট, গ্যালাক্সি এ, গ্যালাক্সি সি ও গ্যালাক্সি অন সিরিজ। এর মধ্যে গ্যালাক্সি সি ও গ্যালাক্সি অন সিরিজ শুধু মাত্র অনলাইনে কয়েকটি নির্দিষ্ট অঞ্চলের জন্যই বিক্রি করা হয়। এ বছর এম সিরিজও বাজারে এনেছে স্যামসাং। ইতোমধ্যে এম সিরিজের বাজেট ফোনগুলো মন জয় করেছে ক্রেতাদের।

স্যাম মোবাইল ও গিজমোচায়না অবলম্বনে এজেড / এপ্রিল ০৯ / ২০১৯ /১১৩৫

আরও পড়ুন –

হাতঘড়ি ফোন আনছে স্যামসাং

স্যামসাং তৈরি করছে ফাইভজি চিপ

*

*

আরও পড়ুন