ঝড়ে ধসছে মোবাইল নেটওয়ার্ক

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঝড়ের কারণে বিদ্যুৎ বিভ্রাটে ধস নামছে মোবাইল নেটওয়ার্কে।

সর্বশেষ শনিবার রাতের ঝড়ে সারাদেশে মোবাইল ফোন অপারেটরগুলোর ৫০ ভাগ নেটওয়ার্ক সাইট বাণিজ্যিক বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। এই সময়ে অপারেটররা ৮ ঘন্টা পর্যন্ত নিজেদের ব্যবস্থায় নেটওয়ার্ক চালায়। এরপর সাইট নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে পড়ে।

মোবাইল ফোন অপারেটরগুলোর সংগঠন অ্যামটব বলছে, গ্রিড লাইনে কর্মরত কর্মীরা অনেক চেষ্টা করলেও সংযোগ ফিরে পেতে কখনো কখনো ২০ ঘন্টার মতো লাগছে।

সংগঠনটি জানায়, শনিবার সবগুলো অপারেটরের প্রায় ১৮ হাজার বা অর্ধেক সাইটে ঝড়ের পরে কোন বাণিজ্যিক বিদ্যুৎ ছিল না। এরমধ্যে  সকাল ৭ টা পর্যন্ত বাণিজ্যিক বিদ্যুৎ ছিল না অন্তত ১০ হাজার সাইটে। অবস্থার কিছুটা উন্নতি হলেও সকাল ১০ টা পর্যন্ত প্রায় ৬ হাজার সাইট বিদ্যুৎহীন ছিল।

দেখা যাচ্ছে, শনিবার ঝড় শুরুর ১২ ঘন্টা পরেও অন্তত ৩৫ শতাংশ সাইটে বাণিজ্যিক বিদ্যুৎ পাওয়া যায়নি। ফলে অন্তত ১৫ শতাংশ সাইট পুরোপুরি সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। অন্যদিকে ঝড় শুরুর পূর্বেই বাণিজ্যিক বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করে দেওয়া হচ্ছে বলে উল্লেখ করছে অপারেটরগুলো। ফলে বিদ্যুৎহীন অবস্থা আরও দীর্ঘ হয়।

বিদ্যুৎ বিভ্রাট বা ঘাটতির কারণে  মোবাইল সাইটে সংযোগ বিচ্ছিন্ন না থাকে এবং মোবাইল গ্রাহকেরা সেবা থেকে বঞ্চিত না হয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এক বিবৃতিতে সেই অনুরোধ জানিয়েছে অ্যামটব।

এডি/এপ্রিল০৭/২০১৯/২০৩০

আরও পড়ুন –

কালবৈশাখীতে লণ্ডভণ্ড মোবাইল সেবা, ইন্টারনেট 

দেশে আরও ৫ ব্র্যান্ডের মোবাইল কারখানা 

*

*

আরও পড়ুন