অনলাইনে বৈশাখী কেনাকাটায় ছাড়-অফার

online-shopping-pc-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ বরণ। গত কয়েক বছর থেকে এই বর্ষবরণের পরিধি বেড়েছে। কেনাকাটা বাড়ায় বেড়েছে বৈশাখ উপলক্ষ্যে অর্থনৈতিক লেনদেনের পরিমাণ।

বৈশাখের কেনাকাটায় এখন অন্যতম মাধ্যম হয়ে উঠেছে অনলাইন। এই অনলাইনগুলোর মধ্যে ই-কমার্স সাইটগুলোতে রয়েছেই, এর পাশাপাশি সমান তালে রয়েছে ফেইসবুক ভিত্তিক বিভিন্ন পেইজ, গ্রুপ, ইউটিউব ভিত্তিক চ্যানেল, এমনকি ইনস্টাগ্রামও ব্যবহার হচ্ছে।

বিভিন্ন ই-কমার্স সাইট বৈশাখ উপলক্ষ্যে নানা ধরনের ছাড়ে পণ্য বিক্রির আয়োজন করেছে। অনেকেই সরাসরি ছাড় তো দিচ্ছেই, আবার কেউ কুপন, ভাউচার, উপহার দিচ্ছে। এর পাশাপাশি থাকছে পেমেন্টে ক্যাশব্যাক।

বৈশাখের কেনাকাটা উপলক্ষ্যে সেভার শপের সঙ্গে নতুন সব পণ্যের পরসা সাজিয়েছে ই-কমার্স সাইট বাগডুম ডটকম। সেখানে বিভিন্ন নামী ব্র্যান্ডের পোশাক পাওয়া যাচ্ছে। পোশাকের পাশাপাশি রয়েছে বৈশাখ ও চৈত্র সংক্রান্তিতে ব্যবহার করার নানা পণ্য।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মিরাজুল হক জানান, বাগডুম থেকে ১৪ এপ্রিল পর্যন্ত যে কোন পণ্য কিনলে ৬৮ শতাংশ পর্যন্ত ছাড় পাওয়া যাচ্ছে। আর পেমেন্ট বিকাশ করলে গ্রাহকরা পাচ্ছেন ১০ শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক। এছাড়াও ব্র্যাক ব্যাংক কার্ডে ১০০০ টাকা ছাড় ও ইবিএল কার্ডে মিলবে ১০ শতাংশ ছাড় পাওয়া যাচ্ছে।

ইভ্যালি ডটকম ডটবিডি দিচ্ছে বৈশাখী কেনাকাটায় ১০০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক অফার। সেখানে পোশাকসহ আরও অনেক ধরনের পণ্য পাওয়া যাচ্ছে ছাড়ে।

অথবা ডটকম বৈশাখী কেনাকাটায় ৬০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। এছাড়াও অনলাইনে পেমেন্ট করলে ১৫ শতাংশ ক্যাশব্যাক। এছাড়াও বিকাশে পেমেন্ট করলে ২০ শতাংশ ক্যাশব্যাক দিচ্ছে প্রতিষ্ঠানটি।

দেশের অন্যতম প্রযুক্তিপণ্য বিপণন প্রতিষ্ঠান স্টারটেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড বৈশাখের ঝড়ো অফার আয়োজন করেছে। পুরো এপ্রিল মাস জুড়ে প্রতিষ্ঠানটি থেকে পণ্য কিনলে গ্রাহকরা ছাড়ের পাশাপাশি পাবেন উপহার। অনলাইন অর্ডারের পাশাপাশি অফলাইনেও পাওয়া যাবে তাদের অফার।

প্রিয়শপ ডটকম দিচ্ছে বৈশাখী কেনাকাটায় ছাড়ের পাশাপাশি বিকাশ পেমেন্টে ২০ শতাংশ ক্যাশব্যাক সুবিধা।

বাংলা নববর্ষ ১৪২৬ উপলক্ষে ১৪ শতাংশ পর্যন্ত ছাড়ের ঘোষণা করেছে অনলাইনে ব্যাগবিক্রির সাইট ব্যাগপ্যাকার্সবিডি ডটকম। ১৩ এপ্রিল পর্যন্ত অফারটি পাওয়া যাবে বলে জানায় প্রতিষ্ঠানটির কর্ণধার রিয়াজ আহমেদ বাবু। তিনি বলেন, এই ছাড়ের পাশাপাশি বিকাশ পেমেন্টে ২০ শতাংশ ক্যাশব্যাক পাবেন গ্রাহকরা।

আজকের ডিল ১৪ এপ্রিল পর্যন্ত নতুন বর্ষবরণ আয়োজনে হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক দিচ্ছে। একই সঙ্গে বিকাশ পেমেন্টে পাওয়া যাচ্ছে ছাড়।

ফেইসবুকে পেইজ খুলে যেসব ছোট উদ্যোক্তারা ব্যবসা করেন তাদের মধ্যে রয়েছে অনেক ভিন্নধর্মী উদ্যোক্তাও। তেমনই একটি উদ্যোগ রেগা। যার উদ্যোক্তা ঊর্মি খিসা জানান, বৈশাখ উপলক্ষ্যে ভিন্ন ধরনের শাড়ি ও ড্রেস নিয়ে এসেছেন তারা। এছাড়াও রয়েছে বিভিন্ন ধরনের অর্নামেন্ট। আর এসব কিছুতে ১০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। ফেইসবুকে অর্ডার করেই এই ছাড় নিতে পারবেন গ্রাহকরা। চলবে পহেলা বৈশাখ পর্যন্ত।

এছাড়াও আরও অনেকেই ফেইসবুকে নানা ধরনের ছাড় অফার দিয়ে নিজেদের পণ্য বিক্রি করছেন।

ইএইচ/এপ্রি০৭/২০১৯/২১২৪

*

*

আরও পড়ুন