রাজশাহীতে ই-কমার্সের খুঁটিনাটি জানল তরুণরা

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দিনব্যাপী ই-কমার্স ও ডাক মেলায় ছিল তরুণদের অংশগ্রহণ চোখে পড়ার মতো। এসেছেন, ঘুরে দেখেছেন আর জেনেছেন ই-কমার্স নিয়ে ব্যবসা সম্পর্কে।

স্বল্প পুঁজি নিয়ে শহর-গ্রামে বসেই দেশজুড়ে এমনকি ক্ষেত্র বিশেষে বিশ্বজুড়ে স্থানীয় পণ্য যে অনলাইনের মাধ্যমে সহজেই বিক্রি করা সম্ভব বিষয়গুলো খুঁটিয়ে জানেন তরুণরা।

দিনব্যাপী মেলাটি অনুষ্ঠিত হয় রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুরের জেনারেল পোস্ট অফিস মিলনায়তনে।

মেলা প্রাঙ্গণে দুইটি প্যাভিলিয়ন ও তিনটি মিনি প্যাভিলিয়নসহ ৩১টি স্টলে দর্শনার্থী, উদ্যোক্তা আর বিনিয়োগকারীরা অংশ নেন।

সকালে মেলার উদ্বোধন করেন বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল। ই-ক্যাব সাধারণ সম্পাদক মো. আবদুল ওয়াহেদ তমালের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজশাহী পোস্টাল একাডেমির অধ্যক্ষ  মো. সিরাজ উদ্দিন এবং পোস্ট মাস্টার জেনারেল (উত্তরাঞ্চল) মো. শফিকুল আলম।

অনলাইনের মাধ্যমে পণ্য সেবা প্রদর্শনের পাশাপাশি চতুর্থ শিল্পবিপ্লবের প্রেক্ষাপটে ‘এই সময়ের গ্লোবল ভিলেজের ব্যবসায়ের ডিজিটাল  রূপান্তরে আমাদের প্রস্তুতি’ নিয়ে তিনটি বিষয় ভিত্তিক সেমিনার অনুষ্ঠিত হয়G

সকাল সাড়ে ১১টায় ‘নারী উদ্যোক্তাদের ই-কমার্স সেবায় তথ্যআপা, দুপুর আড়াইটায় ‘গ্রামীণ উদ্যোক্তাদের উন্নয়নে ই-কমার্স এবং বিকেল চারটায় ‘ফেইসবুকে বিজনেস’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী বিভাগীয় পর্যায়ে এই ই-কমার্স মেলার পৃষ্ঠোপোষকতা করে চালডাল ডটকম, রেজিন্ট্রো ডটকম, রকমারি ডটকম, প্রিয়শপ ডটকম, দিনরাত্রি, এসএমইভাই, স্পিকলার, শোপারু, সিঙ্গার, ট্রাভেল ম্যাট, এসএসএল কমার্জ এবং মাসিক কম্পিউটার জগৎ।

আগামী ১০ এপ্রিল সিলেটে এমন মেলা অনুষ্ঠিত হবে।

ইএইচ/এপ্রি০৬/২০১৯/১৯৪৬

*

*

আরও পড়ুন