গ্রামীণফোন কর্মীদের বিক্ষোভ

GrameenPhone Corporate Office_ Tech Shohor
Evaly in News page (Banner-2)

অনন্য ইসলাম, টেক শহর কনটেন্ট কাউন্সিলর: দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের বিভিন্ন পর্যায়ের ৪৭২ কর্মীর চাকুরি স্থায়ী করাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চত করার বিষয়ে আদালতের দেওয়া রায় দ্রুত কার্যকর করতে বিক্ষোভ করেছে গ্রামীণফোন লিমিটেড শ্রমিক কর্মচারি ইউনিয়ন, বাংলাদেশ।

বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টা থেকে সাড়ে দশটা পর্যন্ত বসুন্ধরা আবাসিক এলাকায় গ্রামীণফোনের প্রধান কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করে তারা।

GP

ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. কামরুল হাসান জানান, কয়েক বছর ধরে কাঠামোগত বেতন ও অন্যান্য অনেক সুবিধাই পাচ্ছেন না তারা। পরে বিষয়টি আদালতে যায়। ৯ সেপ্টেম্বর আদালত তাদেরকে চাকুরিতে স্থায়ীকরণের নির্দেশ দেয়। আদালতের রায়ের এই কপি ৯ অক্টোবর বেরিয়েছে। তিন সপ্তাহ পেরিয়ে গেলেও রায় বাস্তবায়নে গ্রামীণফোনের কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না। তাই বাধ্য হয়ে এ আন্দোলন।

তিনি জানান, নিয়মতান্ত্রিক ও সুশৃঙ্খল আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করতে চান তারা। এর পরেও কর্তৃপক্ষ ব্যবস্থা না নিলে আরো কর্মসূচি দেওয়া হবে।

এদিকে আরেক অপারেটর বাংলালিংকেও চাকুরি স্থায়ীকরনের আন্দোলন চলছে। সম্প্রতি ৭৬ অস্থায়ী কর্মচারি হাইকোর্টে এ বিষয়ে একটি রিট দাখিল করেন। রিটটি বর্তমানে শুনানি পর্যায়ে রয়েছে।

*

*

আরও পড়ুন