'লাইট' সংস্করণে আসছে পিক্সেল ৩এ

pixel-techshohor
Robi Before feture image

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গুগল স্টোরের পেইজে দেখা মিলেছে নতুন একটি পিক্সেল ফোনের।

এতোদিন ধরে গুঞ্জন ছিলো পিক্সেল ফোনের লাইট সংস্করণ আনতে যাচ্ছে গুগল। এবার সত্যি সত্যি সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পিক্সেল ৩এ নামে একটি ফোন আনছে তারা। ধারণা করা হচ্ছে, এটাই পিক্সেল ৩ এর লাইট সংস্করণ।

গুগল স্টোরের পেইজে ৩এ ফোনটির পাশে নিউ লেখা ছিলো। তবে ফোনটির নাম তড়িঘড়ি করে সেখান থেকে সরিয়ে ফেলে গুগল। তাই পেইজটি থেকে বেশি কিছু জানা যায়নি।

তবে অ্যান্ড্রয়েড ডেভেলপাররা গুগল প্লে ডেভেলপার কনসোল প্ল্যাটফর্মটিতে ঢুকলে বোনিতো ও সারগো নামের দুটি নতুন পণ্যে বিস্তারিত তথ্য দেখতে পাচ্ছেন। এই ফোন দুটিই আসলে পিক্সেল ৩এ ও পিক্সেল ৩এ এক্সএল। নতুন পণ্য দুটিতে তাদের অ্যাপ চলবে কিনা তা দেখে নেওয়ার সুযোগ দিতেই কোডনেম দিয়ে ফোন দুটির কিছু তথ্য প্রকাশ করেছে গুগল। সেখান থেকেই ফোন দুটি সম্পর্কে কিছু তথ্য ফাঁস হয় রেডিটে।

ধারণা করা হচ্ছে, পিক্সেল ৩এ ফোনটিতে থাকতে পারে ৫ দশমিক ৬ ইঞ্চি ডিসপ্লে। পিক্সেল ৩এ এক্সএলে থাকবে ৬ ইঞ্চি ডিসপ্লে। দুটি ফোনেই প্রসেসর হিসেবে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৬৭০, পেছনে থাকতে পারে ১২ মেগাপিক্সেল ক্যামেরা ও হেডফোন জ্যাক।

ডিভাইস দুটির দেখা পেতে আগামী অক্টোবর পর্যন্ত অপেক্ষা করতে হবে না। তার আগেই মে মাসে অনুষ্ঠিতব্য গুগল আইও ডেভেলপার সম্মেলনে ফোন দুটির দেখা মিলতে পারে।

চলতি সপ্তাহেই গুগল প্লে স্টোর থেকে পিক্সেল ২ ও পিক্সেল ২ এক্সএল ফোনের বিক্রি বন্ধ করে দেওয়া হয়। পিক্সেল লাইটের আনা হবে বলেই হয়তো ফোন দুটির বিক্রি বন্ধ করেছে গুগল।

*

*

আরও পড়ুন