Techno Header Top and Before feature image

এক সময়ের তারকা ময়ূরী ভারতের গুগলপ্রধান

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বলিউডের সাবেক অভিনেত্রী ময়ূরী কঙ্গো এখন ভারতের গুগলপ্রধান। 

১৯৯০ দশকের এই তারকা অভিনেত্রী বলিউড ছেড়ে যুক্তরাষ্ট্র প্রবাসী হোন, সেখানে থেকেই এখন দেশটিতে এসেছেন ইন্টারনেট জায়ান্ট গুগলের প্রধান হয়ে। 

‘পাপা ক্যাহতে হ্যায়’ সিনেমার মাধ্যমে বলিউডে নজরে আসে ময়ূরী কঙ্গো। এরপর বেশ কিছু সিনেমা দিয়ে সেসময় খুব জনপ্রিয় নায়িকায় পরিণত হন তিনি। 

খ্যাতি পেলেও ২০০০ সালে হুট করেই অভিনয় ছেড়ে দেন। ২০০৩ সালে বিয়ে করে পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। সেখানেই সংসার পাতেন তিনি। 

সেখানে পড়াশোনার পাঠ চুকিয়ে শুরু প্রবেশ করেন অন্য এক জগতে। এবার সেই কর্পোরেট জগতে পাবলিশিস গ্রুপের কোপারফর্মিক্স ডট রেজাল্ট্রিক্স-এর ম্যানেজিং ডিরেক্টর হিসেবে নিযুক্ত ছিলেন ময়ূরী। এছাড়াও ডিজিটাস কোম্পানির অ্যাসোসিয়েট ডিরেক্টর এবং পরে চিফ ডিজিটাল অফিসার হিসেবে কাজ করেছেন বহুদিন। আর এবার তিনি নাম লেখালেন গুগল ইন্ডিয়ার ডিজিটাল অ্যাডভার্টাইজিং বিভাগের কর্তা হিসেবে।

এর মধ্যে যে ভারতে আসেননি এমন নয়। যাওয়া আসার উপরেই ছিলেন তিনি। তবে ২০১১ সালে মা হবার পর অনেকটা পাকাপাকিভাবে থাকতে শুরু করেন দিল্লির গুরগাঁওয়ে।

তার অভিনীত প্রথম সিনেমা ‘নাসিম’ দিয়েই বাজিমাত করে বলিউডে পা রাখা। সেটাতেই পান জাতীয় পুরস্কার। এরপর একে একে পাপা কেহতে হ্যায়, বেতাবি, হোগি প্যায়ার কি জিত, বাদল, পাপা দ্য গ্রেট-এর মতো একগুচ্ছ ছবিতে অভিনয় করেছেন। অল্প দিনের মধ্যেই বলিউডে নিজের জায়গা পাকা করে নিয়েছিলেন ময়ূরী। অনুপম খের, অজয় দেবগন, ববি দেওল, রানি মুখোপাধ্যায়, চন্দ্রচূড় সিং, শক্তি কাপুরের মতো তাবড় বলি-স্টাররা তার সহ-অভিনেতা হিসেবে অভিনয় করেছেন তখন। 

ইএইচ/এপ্রি০৪/২০১৯/১৯৫০

*

*

আরও পড়ুন