Samsung HHP Online Campaign

স্টার্টআপ ওয়ার্ল্ড কাপে নির্বাচিত ১০ উদ্যোগের নাম ঘোষণা

startup-techshohor
ফাইল ছবি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে ‘স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ’ আঞ্চলিক প্রতিযোগিতার ১০ নির্বাচিত স্টার্টআপের নাম ঘোষণা করা হয়েছে।

দুই দিনব্যাপী প্রিলিমিনারি রাউন্ডে প্রাথমিক বাছাইয়ের মাধ্যমে ৩৬টি নির্বাচিত স্টার্টআপ বিশেষজ্ঞ ও বিচারক প্যানেলের কাছে তাদের ব্যবসা উপস্থাপন করে। এই রাউন্ডের উপর ভিত্তি করে মঙ্গলবার বিচারকরা আঞ্চলিক প্রতিযোগিতার ১০ প্রতিযোগীদের নির্বাচিত করেন। নির্বাচিত স্টার্টআপগুলো হলো আমার আস্থা, গেজ, জেমসক্লিপ, জোবাইক, বঙ্গ, যান্ত্রিক, রেপটো, সোলশেয়ার, হ্যান্ডিমামা ও হ্যালোটাস্ক।

প্রিলিমিনারি রাউন্ডে বিচারকদের মধ্যে ছিলেন বিডি ভেঞ্চার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসেন, উইমেন ইন টেকের প্রতিষ্ঠাতা জেনি রিসকু, জিপি অ্যাক্সেলারেটরের হেড অব স্টার্টআপ ইকোসিস্টেম মিনহাজ আনোয়ার, রেজর ক্যাপিটালের জেনারেল পার্টনার রামজি ফারাহ, বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু ও ডেল্টা পার্টনার্সের প্রিন্সিপাল মাসা ইসানো।

Techshohor Youtube

আগামী শনিবার সন্ধ্যায় চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সেখানে নির্বাচিত ১০ প্রতিযোগীকে বিচারক প্যানেল ও দর্শকদের সামনে স্টার্টআপগুলো উপস্থাপন করবে। যার মাধ্যমে একজন বিজয়ী ও দুইজন রানার্স আপ নির্বাচিত করা হবে। নির্বাচিত বিজয়ী সিলিকন ভ্যালিতে ৪০ টিরও বেশি আঞ্চলিক প্রতিযোগিতার চ্যাম্পিয়নদের সঙ্গে বিনিয়োগ পুরস্কার জেতার জন্য লড়াই করবে।

আন্তর্জাতিক মঞ্চে লড়াই করার উপযুক্ত স্টার্টআপ নির্বাচন করতে ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল ও ইজেনারেশন যৌথভাবে ‘স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০১৯’ প্রতিযোগিতাটির আয়োজন করছে।

প্রথমবারের মতো এ বছর একটি বাংলাদেশি প্রযুক্তি স্টার্টআপ সিলিকন ভ্যালিতে অনুষ্ঠিত হতে যাওয়া স্টার্টআপ ওয়ার্ল্ড কাপের চূড়ান্ত পর্বে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ পাবে। প্রতিযোগিতার বিজয়ীকে এক মিলিয়ন ডলার বিনিয়োগ পুরস্কার দেওয়া হবে।

এজেড/ এপ্রিলে ৪ / ২০১৯ / ১৮১০

*

*

আরও পড়ুন