ইনস্টাগ্রামে মেগান-হ্যারির রেকর্ড

meghan-markle-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল যৌথভাবে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খুলেছেন।

২৪ ঘণ্টা আগে আনুষ্ঠানিকভাবে ইনস্টাগ্রামে যাত্রা করার ৫ ঘণ্টা ৪৫ মিনিটের মধ্যে তাদের অনুসারী হন ১০ লাখ ইনস্টাগ্রাম ব্যবহারকারী। এতো কম সময়ের মধ্যে এক মিলিয়ন ফলোয়ার পাওয়ায় তাদের একটি ওয়ার্ল্ড রেকর্ডও সৃষ্টি হয়। গিনিস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ এক টুইট করে রেকর্ডের বিষয়টি নিশ্চিত করে। এর আগের রেকর্ডটি ছিলো কোরিয়ান পপ স্টোর কাং ড্যানিয়েলের দখলে। গত জানুয়ারি মাসে ১১ ঘণ্টা ৩৬ মিনিটে এক মিলিয়ন ফলোয়ার পেয়েছিলেন তিনি।

আগামী কয়েক সপ্তাহের মধ্যেই প্রথম সন্তানের জন্ম দেবেন মেগান মার্কেল। তাই ধারণা করা হচ্ছে, মেগান-হ্যারির সন্তান পৃথিবীতে আসার ঘোষণাটি আনুষ্ঠানিকভাবে দিতেই নতুন ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি খোলা হয়েছে। তবে অ্যাকাউন্টটিতে ব্যক্তিগত ছবির বদলে তাদের বিভিন্ন রাষ্ট্রীয় সফর ও দাতব্য কাজের পোস্টই বেশি দেখা যাবে।

এর আগে যাবতীয় গুরুত্বপূর্ণ ঘোষণা দিতে কেনসিংটনরয়্যাল নামের অ্যাকাউন্টটি ব্যবহার করতেন মেগান-হ্যারি। সাক্সেসর‍য়্যাল নামের নতুন অ্যাকউন্টটি খোলার মাধ্যমে তারা প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের অ্যাকাউন্ট থেকে আলাদা হয়ে যান।

আগেও মেগান মার্কেলের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ছিলো। কিন্তু ২০১৮ সালে রাজবধূ হওয়ার আগে একযোগে ফেইসবুক, টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করে দেন তিনি। তার ইনস্টাগ্রামে ফলোয়ার ছিলো ১ দশমিক ৯ মিলিয়ন।

বিবিসি অবলম্বনে এজেড/ এপ্রিল ৪/ ২০১৯ / ১৫২০

*

*

আরও পড়ুন